০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


কুলাউড়ায় রেখা হত্যার ঘটনায় সাবেক স্বামী ঢাকায় গ্রেফতার

কুলাউড়ায় রেখা হত্যার ঘটনায় সাবেক স্বামী ঢাকায় গ্রেফতার - ছবি: সংগৃহীত

কুলাউড়ায় রেখা বেগমকে (১৫) হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে তার সাবেক স্বামী রিয়াজ উদ্দিনকে (২৪) ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৩১ মার্চ) রাতে ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিয়াজ পুলিশের কাছে রেখাকে হত্যার কথা স্বীকার করেন।

মামলার তদন্ত কর্মকর্তা কুলাউড়া থানার এসআই আবদুর রহিম জানান, জিজ্ঞাসাবাদে রিয়াজ বলেছেন তালাকের পর তার সাবেক স্ত্রীর সাথে অন্য আরেকজনের বিয়ের কথাবার্তা চলছিল। এটা তিনি মানতে পারছিলেন না। সেজন্য কৌশলে রেখাকে ডেকে বাড়ির পাশের জঙ্গলে নিয়ে তার গলায় ওড়না দিয়ে ফাঁস দিয়ে হত্যা করেন। এরপর গাছের সাথে লাশ বেঁধে রেখে আত্মগোপনে চলে যান।

এসআই আবদুর রহিম বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় অবস্থান জেনে শনিবার রাত ১১টার দিকে রিয়াজকে গ্রেফতার করা হয়। তাকে মৌলভীবাজারের আদালতে পাঠানো হবে।

রেখা উপজেলার বরমচাল ইউনিয়নের পশ্চিম সিংগুর এলাকার বাসিন্দা দিনমজুর রুহুল আমিনের মেয়ে। রিয়াজ উদ্দিন একই এলাকার সেলিম মিয়ার ছেলে। প্রায় ১০ মাস আগে রিয়াজ ও রেখার বিয়ে হয়েছিল। রিয়াজের বড় ভাই ঢাকায় থাকেন। বিয়ের পর স্ত্রীকে নিয়ে তিনি সেখানে চলে যান।

হত্যা মামলার এজাহার সূত্রে জানা যায়, ঢাকায় রিয়াজ উদ্দিন মাদক সেবন করে প্রায়ই স্ত্রীর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাতেন। এ অবস্থায় প্রায় দুই মাস আগে স্থানীয়ভাবে সালিস হয়। সালিসে রিয়াজ স্ত্রীকে তালাকের সিদ্ধান্তের কথা জানান। এ সময় দেনমোহর হিসেবে ৫০ হাজার টাকা দেন। ২৭ মার্চ রেখা ছাড়া বাড়িতে পরিবারের অন্য কোনো সদস্য ছিলেন না। এ সময় আশপাশের কিছু লোক রিয়াজের সাথে রেখাকে জঙ্গলের দিকে হেঁটে যেতে দেখেন। এরপর থেকে তাদের খোঁজ মিলছিল না। ২৯ মার্চ দুপুরে বাড়ির কাছে গ্রিজিং নয়াবাগান এলাকায় গহিন জঙ্গলে গাছের সাথে ওড়না দিয়ে বাঁধা অবস্থায় রেখার লাশ মিলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

ওই দিন রাতে রেখার বাবা রুহুল আমিন রিয়াজ ও তার বাবা সেলিম মিয়াকে (৫৮) আসামি করে হত্যা মামলা করেন। প্রায় দুই বছর আগে চার বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে রিয়াজের বিরুদ্ধে থানায় মামলা হয়েছিল। ওই মামলায় কয়েক মাস জেল খেটে তিনি জামিনে ছাড়া পায় সে।


আরো সংবাদ



premium cement