১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


শেষ বলে নাটকীয় জয়

শেষ বলে নাটকীয় জয়! শীর্ষে থাকা রাজস্থানকে হারিয়ে দিলো হায়দরাবাদ - ছবি : সংগৃহীত

প্রথমে ব্যাট করে ২০১ রান তুলেছিল সানরাইজার্স হায়দরাবাদ। নিজেদের মাঠে জয়ের জন্য মরিয়া ছিলেন প্যাট কামিন্সেরা। শেষ বলে রভম্যন পাওয়েলকে আউট করে দলকে জেতালেন ভুবনেশ্বর কুমার। এক রানে রাজস্থানকে হারাল হায়দরাবাদ।

বৃহস্পতিবার মাত্র তিন উইকেট হারিয়ে ২০১ রান তোলে হায়দরাবাদ। ওপেনার ট্রেভিস হেড ৪৪ বলে ৫৮ রান করেন। অন্য ওপেনার অভিষেক শর্মা (১২) বড় রান করতে পারেননি। রান পাননি অনমলপ্রীত সিংহও (৫)। হেডের সঙ্গে জুটি গড়েন নীতীশ কুমার রেড্ডি। তারা একসঙ্গে ৯৬ রান করেন। হেড আউট হওয়ার পর বড় রান তোলার দায়িত্ব নেন হেনরিখ ক্লাসেন। রেড্ডী এবং ক্লাসেন মিলে করেন ৭০ রান। রেড্ডি আটটি ছক্কা হাঁকান। ৪২ বলে ৭৬ রান করেন তিনি। ১৯ বলে ৪২ রান করেন ক্লাসেন।

ভারতীয় দলের চিন্তা বৃদ্ধি করলেন যুজবেন্দ্র চহাল। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পর থেকে এখনও ১৫ জনের দলে থাকা কোনও ক্রিকেটার ভাল খেলতে পারেননি। ওই তালিকায় যোগ হল চহালের নাম। ৪ ওভারে ৬২ রান দিলেন তিনি। কোনও উইকেট নিতে পারেননি।

রাজস্থান রয়্যালস ২০১ রান তাড়া করতে নেমে শুরু থেকেই ১০ রান প্রতি ওভার করে তুলছিল। কিন্তু উইকেটও হারাচ্ছিল তারা। জস বাটলার এবং সঞ্জু স্যামসন কোনও রান না করে আউট হয়ে যান। তাদের উইকেট নেন ভুবনেশ্বর কুমার। সুইংয়ের দাপটে উইকেট তোলেন তিনি। কিন্তু সেই ধাক্কা সামলে দেন যশস্বী জয়সওয়াল এবং রিয়ান পরাগ। তারা ১৩৩ রানের জুটি গড়েন।

এক সময় মনে হচ্ছিল খুব সহজেই ম্যাচ জিতবে রাজস্থান। কিন্তু টি নটরাজন যশস্বীকে বোল্ড করেন। তাতেই আবার লড়াইয়ে ফিরে আসে হায়দরাবাদ। পরাগকে আউট করেন প্যাট কামিন্স।

ম্যাচ গড়ায় শেষ বল পর্যন্ত। রাজস্থানের জয়ের জন্য শেষ বলে দুই রান প্রয়োজন ছিল। কিন্তু ভুবনেশ্বরের বলে এলবিডব্লিউ হয়ে যান পাওয়েল। তাতেই জয়ের স্বপ্ন শেষ হয়ে যায় রাজস্থানের। এক রানে হারতে হয় তাদের।


আরো সংবাদ



premium cement
বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ খেলোয়াড়ের নাম প্রকাশিত আওয়ামী সরকার দেশে নব্য বাকশালী শাসন কায়েম করেছে : মির্জা ফখরুল শনিবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় অন্যায়ভাবে আমাদের উচ্ছেদের চেষ্টা চলছে : মান্ডা-জিরানী খালপাড়বাসী র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা থাকছে : যুক্তরাষ্ট্র কুষ্টিয়ায় পদ্মা নদীতে নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার বাংলাদেশকে একটি সেকুলার রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা চলছে : হামিদুর রহমান আযাদ ইউক্রেনের শতাধিক ড্রোন প্রতিরোধের দাবি রাশিয়ার বাস্তবতা বিবেচনা করে পরিকল্পনা প্রণয়নের আহ্বান প্রধানমন্ত্রীর জীবননগরে পাখিভ্যানের ধাক্কায় বাইসাইকেলচালক নিহত আড়াইহাজারে তরুণীকে সঙ্ঘবদ্ধ ধর্ষণ

সকল