২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের জাতীয় শোক দিবস পালন

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের জাতীয় শোক দিবস পালন - ছবি : নয়া দিগন্ত

জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিস্তারিত কর্মসূচি পালন করা হয়।

সোমবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসুচি শুরু হয়। এরপর বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী, দোয়া মাহফিল এবং হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। এছাড়া মেডিকেল কলেজ হাসপাতালের উদ্যোগে আলোচনা সভা ও ‘জাতীয় জীবনে বঙ্গবন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: ফজলুর রহিম কায়সারের সভাপতিত্বে, হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু শেখর দাসের সঞ্চালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মৃগেন কুমার দাস চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মৃগেন কুমার দাস চৌধুরী বলেন, শোকাবহ ১৫ আগস্ট জাতির ইতিহাসের এক কলঙ্কিত কালো দিন। ৪৭ বছর আগে এ দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল কুচক্রী মহল। সেদিন ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তারা বাংলাদেশের অগ্রযাত্রাকে স্তব্ধ করতে চেয়েছিল। বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান। শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে উঠছে। পাহাড়সম ষড়যন্ত্র উপেক্ষা করে ক্ষুধা দারিদ্র্যমুক্ত অর্থনৈতিকভাবে সমৃদ্ধ বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়িয়েছে। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরতে হবে। বাংলাদেশ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকারি হাসপাতালের পাশাপাশি কয়েকটি বেসরকারি হাসপাতাল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এক্ষেত্রে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল অনন্য দৃষ্টান্ত।

আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা বশীর আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্পোটর্স ও কালচারাল কমিটির আহবায়ক ও প্যাথললি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো: নজরুল ইসলাম ভূঁইয়া। বক্তব্য রাখেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. জি এম মনিরুল ইসলাম, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শাহানা ফেরদৌস চৌধুরী, অধ্যাপক ডা. মো: তহুর আব্দুল্লাহ চৌধুরী, অধ্যাপক ডা. মো ইশফাক জামান চৌধুরী সজীব ও কলেজের এমবিবিএস ৪র্থ বর্ষের ছাত্রী অতশী বিশ্বাস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক ডা. তাহফীম আহমদ রিফাত, সহকারী পরিচালক ডা. আবু তারেক মো: রাসেল মিশু, অধ্যাপক ডা. সিদ্ধার্থ পাল, অধ্যাপক ডা. রুবিনা সুলতানা, অধ্যাপক ডা. মধুসূদন সাহা, অধ্যাপক ডা. মো: ফেরদৌস হাসান, নিউরোসার্জারি বিভাগীয় প্রধান ডা. খন্দকার আবু তালহা ও ডা. আল মোহাইমিন সোহেল। এছাড়া শোক দিবসের অনুষ্ঠানে মেডিকেল কলেজ ও হাসপাতালের সর্বস্তরের চিকিৎসক, কর্মকর্তা, ছাত্রীবৃন্দ, নার্স ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 


আরো সংবাদ



premium cement