০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


গোলাপগঞ্জে সাজাপ্রাপ্ত আসামি আটক

সাজাপ্রাপ্ত আসামি কামিল আহমদ - ছবি - নয়া দিগন্ত

সিলেটের গোলাপগঞ্জে সাজাপ্রাপ্ত আসামি কামিল আহমদকে আটক করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ। আটক কামিলের বাড়ি উপজেলার ফুলবাড়ি ইউপির শ্রীবহর গ্রামে। তিনি মৃত আব্দুল মালিকের ছেলে।

কামিল আহমদের বিরুদ্ধে এক বছরের সাজাসহ সাত লাখ ৫০ হাজার টাকা জরিমানাসহ গ্রেফতারি পরোয়ানা থাকায় তিনি পুলিশের চোখে ফাঁকি দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ নিজ এলাকা থেকে অভিযান চালিয়ে কামিল আহমদকে গ্রেফতার করা হয়। বুধবার তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, উপজেলার দক্ষিণ রামপা গ্রামের মৃত আব্দুল বারীর ছেলে মোঃ জিল্লুর রহমানের সাথে কামিল আহমদের পূর্ব পরিচিত থাকার সুবাদে কামিল আহমদ সাত লাখ ৫০ হাজার টাকা ঋণ নেন। ওই টাকা ঋণ নেয়ার বেশ কয়েক দিন পর টাকা ফেরত দেয়ার জন্য বলেন জিল্লুর রহমান। এতে করে কামিল আহমদ ওই সাত লাখ ৫০ হাজারর টাকার বিনিময়ে সাউথইস্ট ব্যাংক লিমিটেড, হেতিমগঞ্জ শাখার হিসাব নং- ০০১২১০০০০১৭৬১৪, চেক নং- এসবি ৭৩৭১৯০৯, তাং-০৭/০৭/২০২০ইং টাকার পরিমান চার লাখ ৫০ হাজার টাকা ও কামিল এন্টারপ্রাইজ এর ব্যবসা প্রতিষ্ঠানের নামে অগ্রণী ব্যাংক লিমিটেড, হেতিমগঞ্জ শাখার হিসাব নং-০২০০০০৫৯০৫২৯৭, চেক নং- ৩১৭১-০৭৫৬৪৯৮, তারিখ ০৭/০৭/২০২০ইং টাকার পরিমান তিন লাখ টাকাসহ দুটি চেকের মাধ্যমে সাত লাখ পঞ্চাশ হাজার টাকা প্রদান করেন। মোঃ জিল্লুর রহমান টাকা নগদায়নের জন্য উল্লেখিত তারিখে নিজ অ্যাকাউন্ট পূবালী ব্যাংক লিমিটেড, হেতিমগঞ্জ শাখায় চেক নং- এসবি ৭৩৭১৯০৯ জমা দিলে ব্যাংক কর্তৃপক্ষ টাকা নগদায়নের জন্য সাউথইস্ট ব্যাংক লিমিটেড, হেতিমগঞ্জ শাখায় প্রেরণ করলে সংশ্লিষ্ট ব্যাংক থেকে একাউন্ট ক্লোজ ডোরম্যান্ট/ ব্লকেড মর্মে চেকটি ফেরৎ আসে। অনুরূপভাবে টাকা নগদায়নের জন্য চেকের উল্লেখিত তারিখে জিল্লুর রহমানের নিজ চলতি হিসাব নাম্বারে পূবালী ব্যাংক লিমিটেড, হেতিমগঞ্জ শাখায় চেক নং ৩১৭১-০৭৫৬৪৯৮ জমা দিলে সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষ টাকা নগদায়নের জন্য অগ্রণী ব্যাংক লিমিটেড, হেতিমগঞ্জ শাখায় প্রেরণ করলে অগ্রণী ব্যাংক লিমিটেড, হেতিমগঞ্জ শাখার কর্তৃপক্ষ ইনসাফিসিয়াল ফাউন্ড মর্মে চেকটি ডিজনার করে ফেরত দেয়। জিল্লুর রহমান তার টাকা ফেরত পাওয়ার জন্য কামিল আহমদের ঠিকানায় লিগ্যাল নোটিশ প্রদান করে টাকা ফেরতের জন্য অনুরোধ করে ব্যর্থ হলে জিল্লুর রহমান ২০২০ সালের আগস্ট মাসে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট প্রথম আদালতে সি.আর মামলা নং-১৬৬/২০২০ইং, দায়রা মামলা নং-৭৫০/২০২০ ইংরেজি দায়ের করলে বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানি ও দাখিলকৃত বিভিন্ন তথ্য পর্যালোচনা করে সত্যতা পেয়ে কামিল আহমদকে এক বছরে সাজা ও সাত লাখ ৫০ হাজার টাকা জরিমানাসহ রায় প্রদান করেন। কামিল আহমদ পলাতক থাকায় তার বিরুদ্ধে চলতে বছরের ফেব্রুয়ারি মাসে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। কামিল আহমদ গ্রেফতার এড়াতে পুলিশের চোখকে ফাঁকি দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে নিজ এলাকা থেকে কামিল আহমদকে গ্রেফতার করেন।


আরো সংবাদ



premium cement
নওগাঁয় ইট ভাঙার মেশিনের চাপায় নিহত ১ গণতন্ত্র-সুশাসনের জন্য সর্বশেষ লড়াইয়ের প্রস্তুতি নেয়ার আহ্বান রিজভীর বাংলাদেশে পেঁয়াজ রফতানি নিষেধাজ্ঞা প্রত্যাহার ভারতের রেজিস্ট্রিবিহীন হজ পালন কমাতে নতুন পদক্ষেপ ঘোষণা সৌদি আরবের নির্বাচনের কথা আপনাদের মুখে মানায় না : মির্জা আব্বাস তেল আবিবে ইরাকি গ্রুপের হামলা ফিলিস্তিন সঙ্কট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মুসলিম উম্মাহ : পররাষ্ট্রমন্ত্রী নোয়াখালীতে সিএনজি-ট্রাক মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩ কোভিড ভ্যাকসিনে মস্তিষ্কে ক্ষতি, মামলা জয়ে এগিয়ে ভুক্তভোগী যুদ্ধবিরতি প্রত্যাখ্যান করলে হামাসকে বহিষ্কার : যুক্তরাষ্ট্রের হুমকি বুমেরাং হতে পারে গাজায় ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে রাজধানীতে শিবিরের বিক্ষোভ

সকল