২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সম্প্রীতি বজায় রেখে নিজ নিজ ধর্ম পালন করুন : সিলেট মেয়র

সম্প্রীতি বজায় রেখে নিজ নিজ ধর্ম পালন করুন : সিলেট মেয়র - ছবি : সংগৃহীত

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী সিলেট মহানগরীতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে পালনের আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিলেট নগরীর রামকৃষ্ণ মিশনসহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে তিনি এ আহ্বান জানান।

মেয়র আরিফ আরো বলেন, সিলেট অঞ্চলে যুগে যুগে সম্প্রীতি বন্ধন অটুট রেখে নানাজাতি ধর্মের মানুষ এক সাথে বসবাস করে আসছে। এ সময় ঐতিহ্যের এই ধারা অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করেন তিনি।

তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় ধর্মীয় সম্প্রীতির নগর পূণ্যভূমি সিলেটে সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য বজায় রাখতে হবে।

সিসিক মেয়র বলেন, দেশের উত্তরপূর্বাঞ্চলীয় সিলেটে আধ্যাত্মিক মহাপুরুষদের কারণে পূণ্যভূমির মর্যাদায় খ্যাত বিশ্বব্যাপী, এজন্য সিলেটকে আলাদাভাবে মর্যাদার অবস্থানে নিয়ে গেছে।

মেয়র হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজার আয়োজন নির্বিঘ্ন করতে সরকার ও প্রশাসনের পাশাপাশি সিসিকের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত রয়েছে বলেও জানান। এ সময় সিসিকের পদস্থ কর্মকর্তা, সিটি কাউন্সিলর ও বিভিন্ন পূজামণ্ডপের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement