০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


কুলাউড়ায় তরুণীকে ধর্ষণচেষ্টা, যুবক গ্রেফতার

কুলাউড়ায় তরুণীকে ধর্ষণচেষ্টা, যুবক গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজারে কুলাউড়ায় প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণচেষ্টার অভিযোগে আব্দুল আলী (৪০) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টার দিকে হাজিপুর ইউনিয়নের ভুইগাঁও গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

আব্দুল আলী পৃথিমপাশা ইউনিয়নের আমলী গ্রামের মৃত জব্বার আলীর ছেলে।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত মো: আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলায় আরো যারা আসামি আছে, তাদেরকে গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

জানা যায়, রোববার দুপুরে ওই তরুণীকে ধর্ষণচেষ্টা করা হয়। ওই রাতেই সালিশ বৈঠকে বসে স্থানীয়রা। বৈঠকে ধর্ষণচেষ্টায় অভিযুক্ত যুবককে মেয়েটির ‘মানহানির’ মূল্য বাবদ ২৫ হাজার টাকা জরিমানা করে বিষয়টি মীমাংসা করা হয়।

সালিশকারীদের দাবি, মেয়েটির যে ‘মানহানি’ হয়েছে, এর মূল্য হিসেবে অভিযুক্ত ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়েছে। জরিমানার ওই অর্থ পরিশোধের জন্য অভিযুক্তকে পাঁচ মাস সময়ও দেয়া হয়।

মেয়েটির প্রতিবেশী ও স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য নেহার বেগম। তিনি জানান, ভিকটিমের মা উনার বাসায় কাজ করেন। তার বাবা নেই। রোববার দুপুরে মেয়েটির মা বাড়িতে ছিলেন না। সেই সুযোগে প্রতিবেশী যুবক মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করেছে বলে জানিয়েছে ওই মেয়ে।

ঘটনাটির সালিশকারীদের একজন তৈয়ব আলী। তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর স্থানীয়রা সালিশে বসেছিল। তখন ওনাদের (ভিকটিমের পরিবার) বলা হয়েছিল, আপনারা যদি আইনের আশ্রয় নিতে চান, তাহলে সেটা নিতে পারেন। অথবা বিষয়টি এলাকায় শেষ করতে পারেন। তার (মেয়েটির) যে মানহানি হয়েছে, সেই মানহানির মূল্য হিসেবে তাকে ২৫ হাজার টাকা দেয়া হবে। পরে উভয় পক্ষের সম্মতিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

যদিও গত বছর ২১ অক্টোবর ধর্ষণের ঘটনা মীমাংসায় সালিশ ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা হবে না কেন- জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এ বিষয়ে তৈয়ব আলীকে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমরা তো তাদের বলছি, আপনারা আইনের আশ্রয় নেন, সমস্যা নেই। ভিকটিম যদি আইনের আশ্রয় না নেয়, কেউ তো তাদের ধরে নিয়ে আইনের আশ্রয় দিতে পারবে না।


আরো সংবাদ



premium cement