২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


মাইক্রোবাসকে পারাবত ট্রেনের ধাক্কা : নিহত ৩

মাইক্রোবাসকে পারাবত ট্রেনের ধাক্কা : নিহত ৩ - ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজারের কুলাউড়ার ভাটেরায় স্টেশনের অদূরে হোসেনপুর এলাকায় সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় এক শিশুসহ তিনজন ঘটনাস্থলে নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ৬ জন যাত্রী। রোববার দুপুরে ঘটনাটি ঘটে।

এ সময় ঘটনায় রেললাইনের উপর গাড়িটি থাকায় পারাবত ট্রেনটি ১ ঘণ্টা ভাটেরায় আটকা ছিল। পরে ফায়ার সার্ভিস গিয়ে দুর্ঘটনাকবলিত গাড়িটি সরালে সিলেটের উদ্দেশে পারাবত ট্রেনটি ছেড়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, সিলেটের আম্বরখানা থেকে একটি বাসটি করে কুলাউড়ার ভাটেরার হোসেনপুরে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে আসছিলেন যাত্রীরা। কিন্তু হোসেনপুরে রেলক্রসিংয়ে পারাবত ট্রেন মাইক্রোবাসে ধাক্কা দিলে হতাহতের ঘটনাটি ঘটে।

কুলাউড়া জংশন স্টেশন মাস্টার মুহিবুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে উপজেলার ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা ও ফায়ার সার্ভিস আহতদের উদ্ধারে অংশগ্রহণ করেছে।

এ দিকে দুর্ঘটনার ১ ঘণ্টা পর ফায়ার সার্ভিস রেললাইন থেকে ট্রেনে সরানোর পর পারাবত ট্রেনটি সিলেটের উদ্দেশে ছেড়ে যায়। তবে ট্রেনের কোনো ক্ষতি হয়নি ।

এ ঘটনায় নিহতরা হলেন- ফরিদ উদ্দিন (৫২), রুমি বেগম (২৫) ও আফিক (৮)। তাদের মধ্যে রুমি বেগমকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ওসমানী মেডিক্যালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

গুরুতর আহত ছয়জনকে উদ্ধার করে সিলেটে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতরা হলেন- কামাল মিয়া (৪০), লিলি বেগম, রিনু বেগম (১১) ও রবু বেগম।

নিহতদের আত্মীয় ভাটেরা রুয়েল আহমদ জানান, আজ রোববার তার ভাতিজার বিয়ে ছিল। বিয়েতে উপস্থিত হওয়ার জন্য তারা সিলেটের আম্বরখানা থেকে ২টি নোহা গাড়িতে করে আসছিলেন। কিন্তু ভাটেরার হোসেনপুরে গ্রামে পৌঁছার পূর্বে রেলক্রসিং এলাকায় পারাবত ট্রেনের সাথে সংঘর্ষ হয়। ট্রেন নোহা গাড়িটিকে আধাকিলোমিটার টেনে নিয়ে যায়। নোহায় ৮ জন যাত্রী ও ড্রাইভার ছিলেন।

কুলাউড়া জংশন স্টেশন মাস্টার মুহিবুল ইসলাম জানান, সংশ্লিষ্টরা ঘটনাস্থলে রয়েছেন। ভাটেরা স্টেশনের অদূরে যে স্থানে দুর্ঘটনাটি ঘটেছে সেখানে রেলক্রসিং এ গেইটম্যান নেই।

তিনি জানান, ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী পারাবত ট্র্রেনটি ১১ টা ৫০ মিনিটে কুলাউড়া ছেড়ে যায় এবং দুপুর ১২টা ১৫ মিনিটের দিকে ভাটেরায় পারাবত ট্রেনের সাথে নোহা গাড়িটির সংঘর্ষের ঘটনাটি ঘটে।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিনয় ভুষন রায় জানান, এখন পর্যন্ত দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরো ৬ জন।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ রুয়েল আহমদ জানান, ট্রেন দুর্ঘনায় নিহতদের মধ্যে দুজনের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

স্বজনদের বরাত দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী নয়া দিগন্তকে বলেন, মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ছয়জন গুরুতর আহত হয়েছেন। তাদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরো বলেন, ওসি ও এসিল্যান্ডসহ আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি।


আরো সংবাদ



premium cement
ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে পিসিবির প্রস্তাবিত ৩ ভেন্যু চকরিয়ায় বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা গাজীপুরে খাদ্যে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু বিশিষ্ট মুহাদ্দিস আল্লামা জুলকারনাইনের ইন্তেকাল ওবায়দুল কাদের সম্পর্কে ‘মিথ্যাচার’ : যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মামলা উপজেলা নির্বাচন : কেন্দ্রে থাকবে সর্বোচ্চ পুলিশ-আনসার ফেসবুকে ভিডিও দিয়ে মাসে লাখ টাকা আয় আরিয়ান মুন্নার নোয়াখালীতে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু বেনাপোলে সামুদ্রিক মাছের ট্রাকে ৪৭০ কেজি চিংড়ি আটক তাপমাত্রা ছাড়িয়েছে ৪৩ ডিগ্রি, লোডশেডিং রেকর্ড ৩২০০ মেগাওয়াট

সকল