২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জে তারেকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ

-

সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ‘বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক’ বলায় সুনামগঞ্জ আদলতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়ের পর বিক্ষোভ মিছিল করেছেন দলটির স্থানীয় নেতাকর্মীরা।

বুধবার জেলা শহরে বিক্ষোভ করেছে যুবদলের নেতাকর্মীরা। এ দিন সুনামগঞ্জের বিভিন্ন উপজেলা শহরেও যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

এর আগে সোমবার ওই মামলাটি দায়ের করা হয়। মামলাকে ‘মিথ্যা ও বানোয়াট’ আখ্যা দিয়ে এরপর প্রতিদিনই জেলা ও বিভিন্ন উপজেলায় বিক্ষোভ করছেন বিএনপিসহ এর অঙ্গ সংগঠনের নেতকর্মীরা।

বুধবার জেলা শহরে মিছিল শেষে দলীয় কার্যলয়ের সামনে এক সভায় সভাপতিত্ব করেন জেলা যুবদলের সভাপতি মো: আবুল মনসুর সওকত। অ্যাডভোকেট মামুনুর রশিদ কায়েসের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি আনছার উদ্দিন, জেলা যুবদলের সহ-সভাপতি আমিনুর রশিদ আমিন, আমানুল হক রাসেল, সুহেল আহমদ, শামছুদ্দোহা, অলিউর রহমান অলি, যুগ্ম-সম্পাদক মমিনুল হক কালা চান, কামাল, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু, দফতর সম্পাদক শাহ আলম ও সহ-সাংগঠনিক সম্পাদক জুনায়েদ আহমদ প্রমুখ।

এ সময় বক্তারা মামলার বাদিকে নিজ দায়িত্বে মামলা প্রত্যাহার করে নেয়ার জন্য আহ্বান জানান।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে যুবদল ছাড়াও স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার সকালে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানেকে প্রধান আসামি করে আরো ২৪ জনের বিরুদ্ধে সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন যুক্তরাজ্যপ্রবাসী আওয়ামী লীগ নেতা মইনুল ইসলাম।

মামলার অন্য আসামিরা হলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি মো: আব্দুল মালিক, সাধারণ সম্পাদক মো: কায়সার আহমেদ, শায়েস্তা চৌধুরী কুদ্দুস, মিসবাহুজ্জামান সুহেল, কামাল উদ্দিন, রহিম উদ্দিন, মাহিদুর রহমান, আনোয়ার হোসাইন খোকন, আফজল হোসেন, মো: আব্দুস সালাম, হাবিবুর রহমান, নাসির আহমদ শাহীন, শাহ আক্তার হোসাইন টুটুল, আবুল কালাম আজাদ, ইকবাল হোসেন, মো: আবুল হোসেন, হেলাল নাসিমুজ্জামান, তাজবির চৌধুরী শিমুল, নাসিম আহমেদ চৌধুরী, এমাদ টিপু, ডা: মুজিবুর রহমান মুজিব, মুসলেহ উদ্দিন আহমদ, আরিফ মোতাহার, কবির রেজা প্রমুখ।

এ মামলায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া ও নিন্দা জানিয়েছেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহম্মেদ মিলন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল, সাংগঠনিক সম্পাদক ও তাহিপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান কামরুলসহ স্থানীয় বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।


আরো সংবাদ



premium cement