২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কুলাউড়ায় অভিযুক্তের বাড়ির সামনে ১০ ঘণ্টা অনশন প্রতারিতের

অনশনে আমিনুল ইসলাম পরিবার - ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় প্রতারণার খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়েছেন এক ব্যবসায়ী। প্রতারণার শিকার এই ব্যবসায়ী স্বপরিবারে সাব্বির জামাল নামে অভিযুক্ত ব্যক্তির বাসার প্রধান ফটকে করেছেন অনশন।

সোমবার সকাল ১০টা থেকে এই অনশন শুরু করেন ব্যবসায়ী পরিবারটি। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় কুলাউড়া ব্যবসায়ী সমিতির সভাপতি বদরুজ্জামান সজল ও কাউন্সিল কাওছার আরিফ এবং মঞ্জুরে আলম চৌধুরী খোকনের উপস্থিতিতে সাব্বির জামালের মা সৈয়দা আফিয়া বেগম পাওনা ২৪ লাখ ৫০ হাজার টাকা আগামী ৩০ অক্টোবরের মধ্যে পরিশোধ করবেন বলে অঙ্গিকার করলে ব্যবসায়ী নেতৃবৃন্দের অনুরোধে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আামিনুল ইসলাম রিয়াদ, তার মা ও বোন অনশন ভঙ্গ করেন।

অনশনকারী ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ জানান, বাসা করার জন্য পাঁচ শতক জমি ক্রয় করতে পৌর এলাকার ইসলামবাগ আবাসিক এলাকার বাসিন্দা সাব্বির জামিল ও এমদাদ হককে কয়েক কিস্তিÍতে ২৪ লাখ ৫০ হাজার টাকা দেন তিনি।

আমিনুল ইসলাম রিয়াদ একজন বিকাশ এজেন্ট ব্যবসায়ী। যে টাকা তিনি সাব্বির জামিলকে দিয়েছেন সেই টাকাগুলো তার জমানো ও পৈত্রিক সম্পত্তি বিক্রির।

আমিনুল আরো জানান, টাকা দেয়ার আট মাস অতিবাহিত হলেও সাব্বির জামিল জমি রেজিস্ট্রি করে না দিয়ে উল্টো হুমকি ধামকি দিচ্ছে। বিষয়টির কোনো সুরাহা করতে না পেরে প্রাপ্য অর্থ ফেরত ও ন্যায়বিচারের দাবিতে তিনি, তার মা রওশন আরা বেগম ও বোন ব্যাংক কর্মচারী দিলারা বেগমকে নিয়ে সোমবার সকাল ১০টা থেকে আমরণ অনশন শুরু করেন।

অভিযুক্ত এমদাদ হক জানান, টাকা নেয়ার সাথে আমাকে কেন জড়ানো হচ্ছে জানি না। আমি কোনো টাকা নেইনি। ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ জমি কেনার জন্য ছাব্বির জামিলকে টাকা দিয়েছেন তা আমি জানি। প্রয়োজনে আদালতে গিয়েও বলবো। তবে টাকার পরিমাণ আরো কম।


আরো সংবাদ



premium cement