২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


পাকিস্তানে ক্ষমতাসীন সরকারের মেয়াদ চার থেকে পাঁচ মাস : ইমরান খান

- ছবি : ডন

শাহবাজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তানের ক্ষমতাসীন সরকার ৪-৫ মাসের বেশি ক্ষমতায় থাকতে পারবে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি মনে করছেন, শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের পতন হলে আদিয়ালা জেল থেকে তার মুক্তির পথ প্রশস্ত হবে।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বৃহস্পতিবার দুর্নীতির মামলায় শুনানির পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সরকার পতনের আশাবাদ জানিয়ে খান বলেন, সরকার বেশি দিন টিকবে না বলেই পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) মন্ত্রিসভায় যোগ দেয়নি।

দুর্নীতির মামলা প্রসঙ্গে ইমরান দাবি করেন, তার বিরুদ্ধে করা মামলায় সিদ্ধান্ত ইতোমধ্যে নেয়া হয়ে গেছে। এখন যেসব আইনিপ্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে, তা শুধুই আনুষ্ঠানিকতা। তার বিরুদ্ধে করা মামলাকে ভিত্তিহীন দাবি করেন তিনি।

পিটিআই প্রতিষ্ঠাতা বলেন, বর্তমান পরিস্থিতি পুরো শাসনব্যবস্থাকে উন্মোচিত করেছে। সবকিছুতে কারসাজি করা হয়েছে। নির্বাচন কমিশন, তত্ত্বাবধায়ক সরকার, স্টাবলিশমেন্ট (সেনাবাহিনী) সবাই একযোগে এতে জড়িত ছিল।

বর্তমানে ইরান ও আফগানিস্তানের সাথে সম্পর্ক তিক্ত হয়ে ওঠার ঘটনায় দুঃখ প্রকাশ করেন ইমরান খান। তিনি বলেন, এতে সন্ত্রাসী কার্যকলাপ বেড়ে যাবে।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement