২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নওয়াজের সাথে আলোচনার পর সেনাপ্রধান নিয়োগ করবেন শাহবাজ

নওয়াজ শরিফ ও জেনারেল বাজওয়া - ছবি : সংগৃহীত

পাকিস্তানের ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের (পিএমএল-এন) প্রধান নওয়াজের সাথে লন্ডনে আলোচনার পর আগামী নভেম্বরে দেশের নতুন সেনাপ্রধান নিয়োগ করবেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। দেশটির জ্বালানিমন্ত্রী খুররম দস্তগির শনিবার এ তথ্য জানিয়েছেন।

গুজরানওয়ালায় এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের জ্বালানিমন্ত্রী বিরোধী পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খানের নাম উল্লেখ না করেই বলেন যে ইমরান খান যতবারই সেনাপ্রধানের সাথে সাক্ষাত করুন না কেন, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

এদিকে প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেছেন, সেনাপ্রধানের মেয়াদ বাড়ানোর কোনো প্রক্রিয়া শুরু হয়নি এবং এ বিষয়টি বিবেচনা করাও হচ্ছে না। তিনি ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

চলতি সপ্তাহের প্রথম দিকে ইমরান খান সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়ারদ পরবর্তী নির্বাচন পর্যন্ত বাড়ানোর পক্ষে কথা বলেছিলেন।

প্রতিরক্ষামন্ত্রী আসিফ বলেন, সংবিধান অনুযায়ী নভেম্বরে যিনিই প্রধানমন্ত্রী থাকবেন, তিনিই সেনাপ্রধান নিয়োগ করবেন।

সূত্র : দি নিউজ ইন্টারন্যাশনাল ও জিও নিউজ


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ঝাড়-মিছিল ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হাউছিদের সরাসরি হামলা গাজা নিয়ে আলোচনার জন্য সৌদি আরব যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মিরসরাই প্রেস ক্লাবের নতুন সভাপতি মিঠু, সম্পাদক মাঈন আইসিসির সিদ্ধান্ত ইসরাইলকে প্রভাবিত করবে না : নেতানিয়াহু শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ

সকল