০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


দুর্নীতির দায় থেকে নওয়াজ শরিফকে অব্যাহতি দিতে চায় পিএমএল-এন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে দুর্নীতির দায় থেকে অব্যাহতি দিতে চায় বর্তমান ক্ষমতাসীন রাজনৈতিক দল পিএমএল-এন (পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ)। সোমবার এমন সংবাদ প্রকাশ করেছে বিভিন্ন পাকিস্তানি গণমাধ্যম।

পাকিস্তানি গণমাধ্যম ডন জানিয়েছে, পাকিস্তানের কেন্দ্রীয় ও প্রাদেশিক সরকারের বিশেষ আইনগত বিধানের মাধ্যমে নওয়াজ শরিফকে দুর্নীতির দায় থেকে অব্যাহতি দেয়ার কথা ভাবছে বর্তমান ক্ষমতাসীন রাজনৈতিক দল পিএমএল-এন (পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ)। এর মাধ্যমে (দুর্নীতির মামলাকে কেন্দ্র করে) নওয়াজ শরিফের বিরুদ্ধে যে সকল দণ্ডাদেশ আরোপ করা হয়েছিল তা স্থগিত রাখা হবে।

এ বিষয়ে পিএমএল-এন নেতৃত্বাধীন সরকারের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ খান একটি বেসরকারি টেলিভিশনকে বলেন, পাকিস্তানের কেন্দ্রীয় সরকার ও পাঞ্জাব প্রাদেশিক সরকারের বিশেষ ক্ষমতা আছে যার মাধ্যমে (দুর্নীতির মামলাকে কেন্দ্র করে) আরোপিত দণ্ডাদেশ স্থগিত রাখা যায়। এর ফলে দণ্ডাদেশ পাওয়া ব্যক্তি আদালতে তার বিরুদ্ধে হওয়া মামলার শুনানি পুনরায় শুরু করতে পারে। কারণ, এর আগে তিনি আদালতে সুবিচার পাননি।

মূলত, এমন মন্তব্যের মাধ্যমে পাকিস্তান সরকারের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলতে চাইছেন যে এ সকল আইনগত বিধানের মাধ্যমে পিএমএল-এন দলের প্রধান নওয়াজ শরিফকে দুর্নীতির দায় থেকে অব্যাহতি দেয়া হবে।

সূত্র : ডন, দ্যা এক্সপ্রেস ট্রিবিউন


আরো সংবাদ



premium cement