২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


এরদোগানের সাথে দেখা করতে পারেন শাহবাজ

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান ও শাহবাজ শরিফ (ডানে) - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সাথে দেখা করতে পারেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। শুক্রবার একটি গোপন সূত্রে এমন তথ্য জানা গেছে।

বেশ কয়েকটি সূত্রের তথ্যানুসারে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে চিঠি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান। এরদোগানের ওই চিঠিতে বলা হয়েছে, আমি আপনার সাথে দেখা করতে চাই।

বর্তমানে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সৌদি আরবে অবস্থান করছেন। ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজের নিমন্ত্রণে সৌদি আরবে তিন দিনের রাষ্ট্রীয় সফরে গেছেন শাহবাজ।

এ রাষ্ট্রীয় সফরে শাহবাজ শরিফের সাথে আছেন পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব, শাহজাইন বুগতি, মহসিন দাওয়ার, খালিদ মকবুল সিদ্দিকি ও চৌধুরী সালিক। এছাড়া সৌদি সফরে গেছেন শাহবাজ শরিফের চারজন কর্মচারী।

সৌদি আরবে গিয়ে পাকিস্তানি প্রধানমন্ত্রী দেশটির মদিনা শহরের গভর্নরের সাথে দেখা করেছেন। এ সময় তারা দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

সৌদি আরবে তিন দিনের রাষ্ট্রীয় সফরে যাওয়ার আগে শাহবাজ শরিফ তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে বলেছেন, নতুন করে সৌদির সাথে জোরালো সম্পর্ক শুরু করতে তিনি এ সফরে যাচ্ছেন। এছাড়া তিনি সৌদি বাদশাহর সাথে দীর্ঘ আলোচনা বৈঠক করবেন।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement