০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


মসজিদ-ই-নববীতে শাহবাজ শরিফবিরোধী শ্লোগান

সৌদি আরব সফররত পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ - ছবি : সংগৃহীত

সৌদি আরবের মসজিদ-ই-নববীতে যাওয়ার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদলের সদস্যরা বিক্ষোভকারীদের রোষের মুখে পড়েছেন। বৃহস্পতিবার মদিনার ওই পবিত্র মসজিদে অবস্থান করা বিক্ষোভকারীরা পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার সফরসঙ্গীদের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন এবং তাদের চোর বলে আ্যাখায়িত করেন।

বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদলের সদস্যরা তিন দিনের জন্য সৌদি আরব যান। সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজের আমন্ত্রণে তারা এ সফরে যান।

এ সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সাথে ছিলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব, শাহজাইন বুগতি, মহসিন দাওয়ার, খালিদ মকবুল সিদ্দিকী, চৌধুরী সালিক। এছাড়া শাহবাজ শরিফের চারজন কর্মচারীও ওই সৌদি আরব সফরে যান। সৌদি আরবে যাওয়ার পর শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদলের সদস্যরা মদিনায় গিয়ে হজরত মোহাম্মদ সা:-এর কবর জিয়ারত করেন এবং মসজিদ-ই-নববীতে যান।

শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদলের সদস্যরা সজিদ-ই-নববীতে প্রবেশ করা মাত্রই তাদের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকেন সেখানে অবস্থান করা পাকিস্তানি বিক্ষোভকারীরা। শাহবাজ শরিফকে দেখার পর তারা তাকে চোর বলে অভিহিত করে জোরে শ্লোগান দিতে থাকেন। এ সময় তারা মরিয়ম আওরঙ্গজেবকেও বাজে মন্তব্য করেন। এছাড়া জামহুরি ওয়াত্তান পার্টি প্রধান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিষয়ক মন্ত্রী শাহজাইন বুগতির সাথেও খারাপ আচরণ করা হয় এবং তার চুল ধরে টানা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিক্ষোভের ভিডিও ছড়িয়ে পড়েছে।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement