০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


যুক্তরাষ্ট্রের সাথে শত্রুতা করার সামর্থ্য রাখে না পাকিস্তান : শাহবাজ শরিফ

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রীর মতে দেশটি যুক্তরাষ্ট্রের সাথে শত্রুতা করার সামর্থ্য রাখে না। বুধবার এমন সংবাদ প্রকাশ করেছে জিও নিউজ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে শত্রুতা করার মতো সামর্থ্য রাখে না পাকিস্তান। যুক্তরাষ্ট্রের সাথে পাকিস্তানের সুসম্পর্ক স্থাপন করা দরকার।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) দাবি, বিদেশী (যুক্তরাষ্ট্র) ষড়যন্ত্র ও অর্থের মাধ্যমে ইমরান খানের সরকারকে ক্ষমতাচ্যুত করা হয়েছে। এরপর মঙ্গলবার সন্ধ্যায় বিদেশী ষড়যন্ত্রের বিষয়ে এমন মন্তব্য করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ওই মন্তব্যে যুক্তরাষ্ট্রের সাথে শত্রুতা না করে সুসম্পর্ক স্থাপন করার কথা বলেন শাহবাজ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ আরো বলেছেন, যদিও পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটি বলেছে যে এখানে (ইমরান খানের সরকারকে ক্ষমতাচ্যুত করারা ক্ষেত্রে) কোনো বিদেশী ষড়যন্ত্র নেই। এরপরেও তিনি বিদেশী ষড়যন্ত্রের ওই চিঠি নিয়ে বিচার বিভাগী কমিশন গঠন করবেন।

সাম্প্রতিক সময়ে করাচিতে হওয়া উগ্রবাদী হামলার বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, এ ঘটনা পাকিস্তানের জন্য খুবই ক্ষতিকর। পাকিস্তান তার নিরাপত্তা ব্যবস্থাকে আরো উন্নত করবে।

তিনি আরো বলেন, বুধবার পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীকে করাচি সফর করতে বলেছেন তিনি। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী দেশটির সিন্ধু প্রদেশের সরকারের সাথে কথা বলে চীনের নাগরিকদের নিরাপত্তার ব্যবস্থা করবেন।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement