০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শাহবাজ শরিফকে মনোনয়ন দিলো পিএমএল-এন

শাহ মেহমুদ কুরেশি ও শাহবাজ শরিফ (ডানে) - ছবি : সংগৃহীত

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) তাদের সভাপতি শাহবাজ শরিফকে দেশটির প্রধানমন্ত্রী হিসেবে মনোনয়ন দিয়েছে। রোববার শাহবাজ শরিফ নিজেই প্রধানমন্ত্রী পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে তার নাম ঘোষণা দেন। মূলত, ইমরান খানকে অনাস্থা ভোটের মাধ্যমে প্রধানমন্ত্রীর পদ থেকে সরানোর পর ওই পদ খালি হয়।

পাকিস্তান পার্লামেন্টে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেয়ার যে সময়সীমা দেয়া হয়েছে তা মেনে মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে। বিরোধী দলগুলোর পক্ষ থেকে শাহবাজ শরিফকে মনোনয়ন দেয়া হয়েছে। অপরদিকে পিটিআইয়ের পক্ষ থেকে শাহ মেহমুদ কুরেশিকে প্রধানমন্ত্রী পদের জন্য মনোনয়ন দেয়া হয়েছে।

শাহবাজ শরিফকে মনোনয়ন দেয়ার ক্ষেত্রে তাকে সমর্থন করেন পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) শীর্ষ নেতা খাজা আসিফ ও রানা তানভির।

অপরদিকে শাহ মেহমুদ কুরেশিকে প্রধানমন্ত্রী পদের জন্য মনোনয়ন দেয়ার ক্ষেত্রে তাকে সমর্থন করেন পাকিস্তান তেহরিকে ইনসাফের আমির দোগার ও আলি মোহাম্মদ খান।

মনোনয়নপত্র জমা দেয়ার আগে পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) সভাপতি শাহবাজ শরিফ তার টুইটার অ্যাকাউন্টে বলেন, যারা পাকিস্তানের সংবিধান রক্ষার জন্য পাশে দাঁড়িয়েছেন তাদের সকলকে বিশেষ ধন্যবাদ।

সূত্র : দ্যা এক্সপ্রেস ট্রিবিউন


আরো সংবাদ



premium cement
রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান

সকল