২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


‘পাকিস্তান সুপ্রিম কোর্টের আদেশ মূলত বিচারিক অভ্যুত্থান’

পাকিস্তানের মানবাধিকার বিষয়ক মন্ত্রী শিরিন মাজারি - ছবি : সংগৃহীত

পাকিস্তানের মানবাধিকার বিষয়ক মন্ত্রী শিরিন মাজারি বলেছেন, ডেপুটি স্পিকার কাসিম সুরির রুলিং বাতিল করে আবারো পার্লামেন্ট চালুর বিষয়ে সুপ্রিম কোর্টের আদেশ মূলত এক ধরনের বিচারিক অভ্যুত্থান। শুক্রবার তিনি এমন মন্তব্য করেন।

পাকিস্তানের পার্লামেন্টের ডেপুটি স্পিকার কাসিম সুরির রুলিং বাতিল করে আবারো পার্লামেন্ট চালুর বিষয়ে শিরিন মাজারি বলেন, গতকাল রাতে একটি বিচারিক অভ্যুত্থান হয়েছে। ওই বিচারিক অভ্যুত্থানের পর আদেশ এসেছে যে কখন ও কিভাবে পাকিস্তান পার্লামেন্টে অধিবেশন চালু করতে হবে। এর মাধ্যমে পার্লামেন্টের সার্বভৌমত্বের অবসান হয়েছে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র আমাদের (ইমরান খানের) সরকার পতন করতে চাচ্ছে। বিদেশী ষড়যন্ত্রের এত বড় একটি ইস্যু থাকার পরেও তা নিয়ে আলোচনা না করে সুপ্রিম কোর্টের আদেশে ডেপুটি স্পিকারের রুলিং বাতিল করা হয়েছে। কিন্তু, এটাই শেষ নয়। যারা মনে করছেন যে সুপ্রিম কোর্টের আদেশে তারা জিতে গেছেন, তাদের আমরা বলতে চাই খেলা শুরু হলো মাত্র।

শিরিন মাজারি আরো বলেন, পাকিস্তানের জনগণ জানে কারা তাদের আত্মা বিক্রি করেছে যুক্তরাষ্ট্রের কাছে। কারা শেষ সময়ে টাকার লোভে এসব করে যাচ্ছে। এ বিষয়টা এখন গণ-আদালতে যাবে।

সূত্র : দ্যা নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement
মুরাদনগরে গৃহবধূকে গলা কেটে হত্যার অভিযোগ তীব্র তাপদাহে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা, পুড়ছে ক্ষেতের ফসল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা গাজায় গণহত্যা বন্ধের আহ্বান জানালো উত্তর আয়ারল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হোসেনপুরে চাঞ্চল্যকর সবুজ মিয়ার হত্যায় ভাতিজা গ্রেফতার দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় সীমান্তে গুলির শব্দ নেই, তবুও আতঙ্কে স্থানীয়রা রাঙ্গাবালীর খালে পাওয়া টর্পেডো উদ্ধার করেছে নৌ-বাহিনী লক্ষ্মীপুরে বিজয়ী ও পরাজিত উভয় চেয়ারম্যান প্রার্থী আটক ৩৪ বছরেও মুছেনি ভয়াল ২৯ এপ্রিলের দুঃসহ স্মৃতি যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

সকল