১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


কাশ্মিরে বিজেপি নেতা ও তার স্ত্রীকে গুলি করে হত্যা

কাশ্মিরে বিজেপি নেতা ও তার স্ত্রীকে গুলি করে হত্যা - ছবি : সংগৃহীত

আবারো কেঁপে উঠল ভারত-নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মির। এবার অনন্তনাগ জেলায় এক বিজেপি নেতা ও তার স্ত্রীকে গুলি করে হত্যা করে বন্দুকধারীরা।

পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে অনন্তনাগ জেলার লালচক এলাকায়। এদিন বন্দুকদের গুলিতে প্রাণ হারান বিজেপি নেতা গোলাম রসুল দার ও তার স্ত্রী জোয়াহারা বানু। হামলার পর দ্রুত তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি।

কুলগাম বিজেপি কিষান মোর্চার প্রেসিডেন্ট ছিলেন রসুল। তবে সম্প্রতি লালচকেই থাকছিলেন তিনি। এই ঘটনায় চঞ্চল্য ও আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। হামলাকারীদের খোঁজে অভিযান শুরু করেছে পুলিশ ও সেনাবাহিনী। কাশ্মির পুলিশের আইজিপি বিজয় কুমার ঘটনাস্থল পরিদর্শনের পর জানিয়েছেন এই কাজের নেপথ্যে পাক মদতপুষ্ট সংগঠন লস্কর-ই-তৈবার হাত রয়েছে।

উল্লেখ্য, কাশ্মির বিজেপি নেতাদের উপর হামলার ঘটনা নতুন কিছু নয়। বিশেষ করে উপত্যকায় ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকে আরো বেড়েছে হামলার ঘটনা। গত জুন মাসেই দক্ষিণ কাশ্মিরের পুলওয়ামা জেলার ত্রালে বিজেপি কাউন্সিলর রাকেশ পণ্ডিতাকে গুলি করে হত্যা করে বন্দুকধারীরা। ঘটনার সময় মুস্তাক আহমেদ নামের এক বন্ধুর সাথে কথা বলছিলেন পণ্ডিতা। তখনই সেখানে হামলা চালায় তিন বন্দুকধারী। লাগাতার গুলিবর্ষণ শুরু করে তারা। গুলির আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই বিজেপি নেতার। গত বছর কুলগাম এলাকার যুব মোর্চার সাধারণ সম্পাদক ফিদা হুসেন ইটু এবং দুই বিজেপি কর্মী উমর হাজাম ও হারুন রশিদ বেগকে হত্যা করে বন্দুকধারীরা।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
এমপির প্রভাব ও নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি জৈন্তাপুরে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে থাকলেও ভোটে আগ্রহ নেই ভোটারদের সিংগাইরে বিদ্যুৎস্পৃষ্টে মুদি দোকানির মৃত্যু দেশটা মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল আইপিএলে প্লে-অফের ৪ দল নিশ্চিত, কে কার বিরুদ্ধে খেলবে? বিচারের আগে ‘মিডিয়া ট্রায়াল’ নয় : আইজিপি ভালুকায় কারখানা শ্রমিদের মহাসড়ক অবরোধ উলামাদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে : রফিকুল ইসলাম খান উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসার ৪ সদস্যসহ গ্রেফতার লটারিতে মোটরসাইকেল জিতছে মা, সংসার ভাঙল মেয়ের

সকল