০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ইমরান খানের সাবেক স্ত্রী ও নওয়াজ শরিফের মেয়ের মধ্যে বাকযুদ্ধ

মরিয়ম শরিফ ও জেমিমা গোল্ডস্মিথ - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে ও তার দল পাকিস্তান মুসলিম লীগ নেত্রী মরিয়ম শরিফ আর বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথকে টুইটারে তীব্র বাকযুদ্ধে লিপ্ত হতে দেখা গেছে। ইমরান খানের এক মন্তব্যকে কেন্দ্র করে তাদের এ বাকযুদ্ধ।

বুধবার বিভিন্ন গণমাধ্যম জেমিমা ও মরিয়ম শরিফের মধ্যেকার বাকযুদ্ধের খবর প্রকাশ করেছে।

টুইটারে ইমরান খানের সন্তানদের নিয়ে মরিয়ম শরিফ বলেন, তার বাচ্চারা ইহুদিদের কোলে বড় হয়েছে। এর জবাবে জেমিমা বলেন, এসব ইহুদি বিদ্বেষী মন্তব্যের কারণেই তিনি পাকিস্তান ছাড়তে বাধ্য হয়েছেন।

পাকিস্তানশাসিত আজাদ কাশ্মিরে এক নির্বাচনী সমাবেশে নওয়াজ শরিফের বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, ‘পাকিস্তানের দরিদ্র ব্যক্তিদের জেলে যাওয়া দরকার আর শক্তিশালীরা বিশেষ সুবিধা নিয়ে বিদেশে থাকবেন এবং তাদের নাতিদের পোলো খেলা দেখবেন। নিশ্চয়ই (যুক্তরাজ্যের মতো দেশে) একটি ঘোড়া যত্নে রাখতে এবং পোলো খেলতে অনেক টাকার দরকার হয়। আমাদের বলেন, এ নাতি (নওয়াজ শরিফের) এমন মোটা অঙ্কের টাকা কোথায় পায়। এগুলো পকিস্তানের জনগণের টাকা।’

সাম্প্রতিক সময়ে দুর্নীতির দায়ে অভিযুক্ত নওয়াজ শরিফ লন্ডনে গিয়েছিলেন। সেখানে তিনি তার নাতি ও মরিয়ম শরিফের ছেলে জুনাইদ সাফদারের পোলো খেলা দেখেন। একারণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এসব মন্তব্য করেন।

পাল্টা জবাবে নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম শরিফ বলেন, ‘জুনাইদ সাফদার নওয়াজ শরিফের নাতি। জুনাইদ তো ইহুদিদের কোলে বড় হয়নি।’

মূলত, মরিয়ম শরিফ বলেন, ইমরান খানের বাচ্চারা ইহুদির কোলে বড় হয়েছে।

মরিয়ম শরিফের মন্তব্যের বিষয়ে ইমরান খানের সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ বলেন, পাকিস্তানের রাজনীতিবিদ ও গণমাধ্যমের এমন ইহুদিবিদ্বেষী মন্তব্যের কারণেই তিনি ২০০৪ সালে দেশটি থেকে বের হয়ে যেতে বাধ্য হয়েছেন।

তিনি আরো বলেন, পাকিস্তানে থাকার সময়ে তাকে প্রতিনিয়ত হত্যার হুমকি দেয়া হতো, তার বাড়ির সামনে বিক্ষোভ হতো। একই ধরনের ইহুদিবিরোধী আক্রমণ তার বিরুদ্ধে এখনো অব্যাহত রাখা হয়েছে।

প্রতিউত্তরে মরিয়ম শরিফ বলেন, ‘আপনার প্রতি আমার কোনো বিদ্বেষ নেই। আপনার সাবেক স্বামীকে এসব কারণে দোষারোপ করতে পারেন। কারণ, তিনি পারিবারিক বিষয়গুলো সামনে নিয়ে আসেন।’

সূত্র : দ্য নিউজ ইন্টারন্যাশনাল, হিন্দুস্থান টাইমস


আরো সংবাদ



premium cement