১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


ঈশ্বরদীতে তাপমাত্রা ৪২ ডিগ্রি

ঈশ্বরদীতে তাপমাত্রা ৪২ ডিগ্রি - নয়া দিগন্ত

ঈশ্বরদীতে প্রায় মাসজুড়ে তীব্র তাপপ্রবাহ বিরাজ করছে। আজ বুধবার (১ মে) ঈশ্বরদীতে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল (মঙ্গলবার ৩০ এপ্রিল) থেকে এটি ১.২ ডিগ্রি কম। এদিকে বিদ্যুৎ এর ভেল্কিবাজি ও তাপমাত্রার সর্বোচ্চ প্রবাহে নাকাল ঈশ্বরদীবাসী। বিদ্যুৎ না থাকায় চার্জ হচ্ছে না রিক্সা, ভ্যান, অটোরিকশাসহ চার্জিং যানবাহন।

ঈশ্বরদী আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, এ মৌসুমের চলমান পক্ষকালের বেশি সময় তীব্র তাপদাহ বিরজমান। প্রায় প্রতিদিনই ৪০-৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উঠানামা করছে। আবহাওয়ার তথ্য নিশ্চিত করেছে ঈশ্বরদী আবহাওয়া অফিসের ইঞ্চার্য হেলাল উদ্দিন। তিনি জানান, এ তাপমাত্রা আরো অব্যাহত থাকতে পারে।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের ইনচার্জ হেলাল উদ্দিন জানান, গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) থেকে ১.২ ডিগ্রি কমে আজ বুধবার (১ মে ) বিকাল ৩টায় ঈশ্বরদীতে সর্বোচ্চ ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তিনি জানিয়েছেন, তাপপ্রবাহের তীব্রতা আরো কয়েকদিন থাকতে পারে।

এদিকে উপজেলার সাঁড়া ইউনিয়নের মাজদিয়া পশ্চিম খাঁ পাড়ার বাসিন্দা চার্জার ভ্যানচালক আব্দুল বারেক, জানান, রাতে বিদ্যুৎ না থাকায় আমার ভ্যানগাড়ি পুরো চার্জ না হওয়ায় দিনের বাজার খরচের টাকা হয়নি। এভাবে প্রায় এক সপ্তাহ একই অবস্থা।

ঈশ্বরদী শহর-আইকে রোড, রুপপুর আনবিক প্রকল্প এলাকায় রোডের অটোরিকশাচালক আহাদ জানান, গত ৭/৮ দিন এক বেলা ভাড়া মারছি। কারণ রাতে বিদ্যুৎ না থাকায় গাড়ি চার্জ হচ্ছে না। সারা রাতে ২/৩ দাগ চার্জ উঠছে একবেলা ভাড়া খাটতেই চার্জ শেষ হয়ে যাচ্ছে।

তিনি বলেন, সমিতির কিস্তি তুলে এই গাড়ি কিনেছিলাম। সপ্তাহে দুটি কিস্তি যা ভাড়া হচ্ছে সংসার চালতেই টাকা শেষ হয়ে যাচ্ছে, গাড়ির কিস্তি পরিশোধ করতে কষ্ট হচ্ছে।


আরো সংবাদ



premium cement