২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

লাহোরে টিএলপি সমর্থকদের হাতে আটক পুলিশ কর্মকর্তাদের মুক্তি লাভ

লাহোরে মুখোমুখি টিএলপি সমর্থক ও পুলিশ - ছবি : ডন

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী ও দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর লাহোরে রোববার পুলিশের সাথে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই লাব্বাইক (টিএলপি) দলের হাতে আটক ১১ পুলিশকে মুক্তি দিয়েছে দলটি। লাহোরে রোববার সংঘর্ষের পর এই পুলিশ সদস্যরা টিএলপি সমর্থকদের হাতে আটক হন।

সোমবার পাকিস্তানের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ এক ভিডিও বার্তায় এই তথ্য জানান।

তিনি জানান, দলটির সাথে আলোচনা চলছে এবং আলোচনার অগ্রগতিও হয়েছে।

লাহোরে রোববারের সংঘর্ষে তিন ব্যক্তি নিহত হয়েছেন এবং শত শত ব্যক্তি আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৫ জন পুলিশ সদস্যও আছেন।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের পুলিশের বিবৃতি অনুসারে, টিএলপি সমর্থকরা নাওয়ান কোট পুলিশ স্টেশনে হামলা করলে এ সঙ্ঘাতের সৃষ্টি হয়। এ সময় টিএলপি সমর্থকরা লাহোরের এই পুলিশ স্টেশনে হামলা করে এক ডিএসপি (ডেপুটি সুপারিটেন্ডেন্ট অব পুলিশ) ও চার পুলিশ সদস্যকে ধরে নিয়ে যায়।

পুলিশ জানায়, রোববার ভোরের দিকে বিপুলল সংখ্যক টিএলপি সমর্থকরা নাওয়ান কোট পুলিশ স্টেশনে হামলা করলে পাকিস্তানি পুলিশ ও রেঞ্জাররা থানায় আটকা পড়ে। তখন টিএলপি সমর্থকরা এ পুলিশ সদস্যদের আটক করে তাদের প্রধান দফতরে নিয়ে যায়।

পাকিস্তান পুলিশের এ বিবৃতিতে আরো বলা হয়, দুর্বৃত্তরা পুলিশ ও র‌্যাঞ্জারদের পেট্রল বোমা দিয়ে হামলা করে। পুলিশ ও র‌্যাঞ্জাররা তাদের হটিয়ে দেয় এবং থানার দখল নিয়ে নেয়। পুলিশ এখনো টিএলপির প্রধান দফতরের মসজিদ ও সেমিনারে অভিযান চালাতে চাচ্ছে না।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে এ পদক্ষেপগুলো নেয়া হয়েছে আত্মরক্ষার জন্য ও সরকারি সম্পদ রক্ষায়।

পুলিশের মুখপাত্র রানা আরিফ বলেন, এ সঙ্ঘাতে ১৫ পুলিশ আহত হয়েছেন, তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। টিএলপি সমর্থকরা পিুলিশ সদস্যদের পিটিয়েছে আর পাঁচ পুলিশকে ধরে নিয়ে গেছে।

এদিকে টিএলপির মুখপাত্র সফিক আমিনি বলেন, সকাল ৮টায় পুলিশ ও অন্যান্য বাহিনী লাহোরে টিএলপির প্রধান দফতরে আক্রমণ করলে বেশ কয়েকজন কর্মী নিহত হন। এ হামলায় আরো অনেকে আহতও হন। যে সকল পুলিশকে আটক করা হয়েছে তারা টিএলপির প্রধান দফতরে হামলা ও টিএলপিকর্মী হত্যার সাথে জড়িত।

সূত্র : আলজাজিরা ও ডন


আরো সংবাদ



premium cement