২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভারতে এক দিনে আক্রান্ত দেড় লাখ ছাড়ালো

ভারতে এক দিনে আক্রান্ত দেড় লাখ ছাড়ালো - ছবি- সংগৃহীত

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই শনাক্তে আগের সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি হচ্ছে। সবশেষ রোববার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা বা কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে এক লাখ ৫২ হাজার ৮৭৯ জন। যা এ যাবতকালে দেশটিতে এক দিনে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড।

রোববার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় আরো জানিয়েছে, এই আক্রান্তের মধ্যে ৭২.২৩ ভাগই পাঁচটি রাজ্যে। ওই পাঁচ রাজ্য হচ্ছে মহারাষ্ট্র, ছত্তিশগড়, কর্ণাটক, উত্তর প্রদেশ ও কেরালা।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মারা গেছে ৮৩৯ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে এক লাখ ৬৯ হাজার ৩০৫ জনের। আর এ পর্যন্ত মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৩ লাখ ৫৫ হাজার ৪৬৫ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে করোনা সংক্রমণ আগের চার দিনও দৈনিক এক লাখের বেশি ছিল। আর প্রতিদিনই এই সংখ্যা বাড়ছে অব্যাহতভাবে। এক লাখ ১৫ হাজার, এক লাখ ২৬ হাজার, এক লাখ ৩১ হাজার ও এক লাখ ৪৫ হাজার- শনিবার পর্যন্ত গত চার দিন ধরে এভাবেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ে ভারতে। রোববার তা দেড় লাখ ছাড়িয়ে নতুন রেকর্ড তৈরি হলো।

সূত্র : এনডিটিভি ও ওয়ার্ল্ডওমিটার


আরো সংবাদ



premium cement