০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


কেরালায় ‘মানসম্পন্ন গরুর গোশতের’ প্রতিশ্রুতি দিলেন বিজেপি প্রার্থী!

নির্বাচনী প্রচারণায় শ্রীপ্রকাশ - ছবি : সংগৃহীত

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) শাসিত ভারতের বিভিন্ন প্রদেশেই গরুর গোশতের ওপর নিষেধাজ্ঞা আরোপের মধ্যে দেশটির দক্ষিণাঞ্চলীয় কেরালা প্রদেশে দলটির এক প্রার্থী ঘোষণা করেছেন, নির্বাচিত হলে তিনি মুসলমানদের জন্য ‘মানসম্পন্ন গরুর গোশত’ সরবরাহের ব্যবস্থা করবেন।

কেরালার মুসলিম অধ্যুষিত মালাপুরামে সম্প্রতি এক নির্বাচনী সভায় বিজেপি প্রার্থী এন শ্রীপ্রকাশ বলেন, ‘আমার নির্বাচনী এলাকায় মানসম্পন্ন গরুর গোশত ও আদর্শ কসাইখানা নিশ্চিত করবো। কেরালায় কখনোই গরুর গোশতে নিষেধাজ্ঞা ছিল না, সুতরাং তার (নিষেধাজ্ঞার) কোনো প্রশ্নই আসে না। আমার প্রতিপক্ষ গরুর গোশতের নিশেধাজ্ঞার কথা বলে আমার দলকে খারাপভাবে উপস্থাপন করতে চাচ্ছেন।’

এন শ্রীপ্রকাশ ২০১৭ সালেও একই ধরনের মন্তব্য করে তুমুল আলোচনার সৃষ্টি করেন।

গরুর গোশত ভারতের বেশির ভাগ প্রদেশে নিষিদ্ধ হলেও কেরালা, পশ্চিমবঙ্গ, অরুনাচল প্রদেশ, মিজোরাম, মেঘালয়, ত্রিপুরা ও সিকিমে গরুর গোশত খাওয়ার আইনগত বৈধতা রয়েছে।

মালাপুরামের নির্বাচনে মুসলিম লীগের পিআর কুনাহালিকুট্টি, সিপিএমের এমবি ফয়সাল ও বিজেপির শ্রীপ্রকাশের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করা হচ্ছে।

সূত্র : মুসলিম মিরর


আরো সংবাদ



premium cement
উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জামায়াতের উদ্বেগ এমপি-মন্ত্রী-সচিবের আত্মীয় এগুলো দেখার প্রয়োজন নেই : ভোটগ্রহণ কর্মকর্তাদের ইসি সচিব বগুড়ায় শজিমেক ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৩ স্বর্ণের দাম ভরিতে আরো কমলো ১৮৭৮ টাকা গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ চান্দিনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু আমলা ও পুলিশদের বিজেপির হয়ে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে, অভিযোগ মমতার এডিবি প্রেসিডেন্টের সাথে অর্থমন্ত্রীর বৈঠক সিরাজদিখানে শিশু অপহরণ, থানায় অভিযোগ প্রিমিয়াম আবায়া হিজাবের জন্য মহিলাদের পছন্দের শীর্ষে মডেস্ট কালেকশনের প্রোডাক্ট

সকল