২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভ্যাকসিন ট্রায়ালে অংশ নিয়েও করোনায় আক্রান্ত হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী

ভ্যাকসিন ট্রায়ালে অংশ নিয়েও করোনায় আক্রান্ত হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী - সংগৃহীত

সপ্তাহ দু’য়েক আগেই ভারত বায়োটেকের করোনা ভ্যাকসিনের ট্রায়ালে অংশ নিয়ে সুস্থই ছিলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। কিন্তু এদিন নিজেই টুইট করে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন মন্ত্রী। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন তিনি। রক্তে সুগার বেশি থাকায় উদ্বেগে চিকিৎসকরা।

শনিবার টুইটবার্তায় অনিল ভিজ জানিয়েচেন, করোনা পরীক্ষায় দেখা গিয়েছে আমি কোভিড-১৯ পজিটিভ। আমি সিভিল আম্বালা ক্যানটনমেন্ট হাসপাতালে চিকিৎসাধীন। বিগত কয়েকদিনে যাঁরা আমার কাছাকাছি এসেছেন তাঁদের করোনা পরীক্ষার আবেদন জানাচ্ছি।

২০ নভেম্বর নিজের শরীরে পরীক্ষামূলকভাবে কোভ্যাকসিন প্রয়োগ করেন অনিল ভিজ। এরপর সুস্থই ছিলেন তিনি। ভ্যাকসিন নিয়ে তিনি জানিয়েছিলেন যে, এটা গর্বের বিষয় যে ভারত বায়োটেকের মতো স্বদেশীয় সংস্থা করোনার ভ্যাকসিন তৈরির কাজ এগিয়ে এসেছে। মানুষের আতঙ্ক দূর করতে আমি নিজেই স্বেচ্ছাসেবক হিসাবে ভ্যাকসিনের ট্রায়ালে অংশ নিয়েছি।

হরিয়ানার প্রথম স্বেচ্ছাসেবক হিসেবে প্রথম এই ভ্যাকসিনের ট্রায়ালে অংশ নিয়েছিলেন অনিল ভিজ। কিন্তু তার পরেও করোনা আক্রান্ত হওয়ায় স্পষ্ট যে হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রীর শরীরে অ্যান্টিবডি তৈরি হয়নি। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement