০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬০ হাজারের বেশি

মোট মৃত্যু পেরিয়ে গেল ৪৬ হাজার
ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬০ হাজারের বেশি -

ভারতে ফের বাড়ল করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ৬০ হাজার ৯৬৩ জন। মৃত্যু হয়েছে ৮৩৪ জনের।

নতুন করে করোনা সংক্রমণের জেরে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ২৩ লাখ ২৯ হাজার ৬৩৯ জন। এর মধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৬ লাখ ৪৩ হাজারের বেশি। মোট সুস্থ হয়ে ওঠা করোনা বিজয়ীর সংখ্যা ১৬ লাখ ৩৯ হাজার ৬০০ জন। করোনার জেরে ভারতজুড়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৪৬ হাজার ৯১ জনের।

অন্যদিকে অগস্টের ১০ তারিখ পর্যন্ত শেষ সাত দিন ধরে প্রতিদিনের হিসেবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পার করে ফেলেছে ব্রাজিল, আমেরিকাকেও! চলতি মাসের ৪ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে ভারতে সংক্রমণ বেড়েছে লাগাম ছাড়া। এমনকি তা পার করে ফেলেছে আমেরিকা, ব্রাজিলকেও।

ওই ৭ দিনে ভারতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১১ হাজার ৩৭৯ জন, মোট মৃত্যু হয়েছে ৬ হাজার ২৫১ জনের। আমেরিকায় এই ৭ দিনে মোট আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ৫৭৫ জন, মৃত্যু হয়েছে ৭ হাজার ২৩২ জন। এই সাতদিনে ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪ হাজার ৫৩৫ জন ও মৃত্যু হয়েছে ৬ হাজার ৯১৪ জন।

পরিসংখ্যান বলছে ভারতে প্রথম ১ লাখ করোনা রোগী ধরা পড়ে ১১০ দিনে। এরপরে ৫৯ দিনে সেই সংখ্যা পৌঁছায় ১০ লাখে। এরপর বিদ্যুৎগতিতে ছড়াতে থাকে সংক্রমণ। মাত্র ২৪ দিনেই ১০ লাখ থেকে ২২ লাখে চলে যায় করোনা সংক্রমণ।

ভারতে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে ৩০ জানুয়ারি। এরপর লকডাউন থেকে কড়া লকডাউন করেও দমানো যায়নি করোনা। এখন করোনার থেকে মুক্তি পেতে চাতক পাখির মতো ভাইরাসের জন্য অপেক্ষা করছে ভারতবাসী।

সূত্র: কলকাতা


আরো সংবাদ



premium cement
টঙ্গীবাড়ীতে অজ্ঞাত কিশোরের গলা কাটা লাশ উদ্ধার জাল দলিলে আপনার জমি দখল হয়ে গেলে কী করবেন? আমির খানকে পাকিস্তান সেনাবাহিনীর বিশেষ সম্মাননা টানা জয়ের খোঁজে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে বাংলাদেশ ‘শুক্রবার ক্লাস নেয়ার বিষয়টি ভুল করে ফেসবুকে পোস্ট হয়েছিল’ চকরিয়ায় চিংড়ি ঘের থেকে একজনের লাশ উদ্ধার জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ : কৃষি মন্ত্রণালয় শিক্ষকদের ওপর হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কার চায় শিক্ষক সমিতি কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি

সকল