২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতের সর্বশেষ করোনা পরিস্থিতি

ভারতের সর্বশেষ করোনা পরিস্থিতি - ছবি : সংগৃহীত

এশিয়া মহাদেশে করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। আর সারাবিশ্বে আক্রান্তের সংখ্যার তালিকায় ভারত ১১তম। রোববার সন্ধ্যায় এই রিপোর্ট পর্যন্ত ভারতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৬৭৪। কিন্তু দেশটিতে মৃত্যুর সংখ্যা তূলনামূলক কম। এখন পর্যন্ত ভারতে করোনায় মৃত্যু তিন হাজার ৮৯৯ জন। ভারতের সংবাদ মাধ্যম জি নিউজের তথ্য অনুযায়ী, সেখানে প্রতি লাখে করোনা আক্রান্তের সংখ্যা সাত দশমিক এক শতাংশ। শনিবার ভারতে একদিনে ছয় হাজার ৬২৯ জনের করোনা পজেটিভের খবর পাওয়া গেছে। যা এখন পর্যন্ত একদিনে করোনা সংক্রমণের নিরিখে রেকর্ড। গত চারদিনে দেশটিতে আক্রান্ত হয়েছে প্রায় ২৫ হাজারের বেশি।

তবে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা না কমলেও সুস্থ হওয়ার হার বাড়ছে।

এদিকে ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী দেশটিতে এখন পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ৪৬ জন। সুস্থ হয়েছেন মোট ৫৪ হাজার ৭২৯ জন। তবে ২৪ ঘন্টায় ভারতের নতুন করে আক্রান্ত হয়েছে এক হাজার ৪৯৬ জন ও মারা গেছে নতুন করে ৩৩ জন।


আরো সংবাদ



premium cement
গাজায় গণহত্যায় জার্মানির সহায়তা, রায় ৩০ এপ্রিল কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং

সকল