০৫ জুলাই ২০২০

আজব ‘অসুখ’ মাটিতে গড়াগড়ি করে কান্না

কাশ্মীরের একটি স্কুলের কয়েকজন শিক্ষার্থী - প্রতিকী ছবি

মাটিতে গড়াগড়ি করে কেঁদেই যাচ্ছে ওরা। একের পর এক শিক্ষার্থী এ উপসর্গে আক্রান্ত হলে স্বাস্থ্য কর্তৃপক্ষকে খবর দেয়া হয়। কিন্তু ওই ছাত্রছাত্রীদের কোনো শারীরিক সমস্যা চিহ্নিত করা যায়নি।

ভারতশাসিত জম্মু-কাশ্মীরের কাঠুয়ার একটি স্কুলে ছাত্রছাত্রীদের মধ্যে সম্প্রতি এ অদ্ভ‌ুত উপসর্গ দেখা দিয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে প্রকাশ, মাসখানেক আগে গোটা বিষয়টা শুরু হয় বলে জানিয়েছেন সিট্টি গ্রামের সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক কেওয়াল কৃষাণ। হঠাত্‍ একদিন প্রথম শ্রেণীর দুই ছাত্র জানায় যে তাদের শরীর খারাপ লাগছে। তারপরই মাটিতে গড়াগড়ি খেয়ে কাঁদতে থাকে তারা। বাড়িতে খবর দেয়া হলে অবাক হয়ে যান অভিভাবকরাও।

তারপর থেকে আরো বেশ কয়েকজন শিক্ষার্থী এ উপসর্গে আক্রান্ত হয়েছে। তবে এদের শরীরে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন ডাক্তাররা। এই শিক্ষার্থীদের কাউন্সেলিং করা হচ্ছে। পড়া তৈরি করে ক্লাসে না এনে শিক্ষকের মন অন্য দিকে ঘুরিয়ে দিতে শিক্ষার্থীরা দুষ্টুমি করে কিছু করছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।


আরো সংবাদ

দিল্লিতে ১২ দিনে তৈরি বিশ্বের সবচেয়ে বড় কোভিড হাসপাতাল হাইকোর্টে জামিন পাননি ডেসটিনির দিদারুল মসজিদে যাওয়ার পথে ছুরিকাঘাতে মুসুল্লী হত্যা মাদক বিক্রি না করায় স্ত্রীর চোখে কাঁচি ঢুকিয়ে দিল পাষণ্ড স্বামী গরুর নাম চিতা বাঘ, দাম ১০ লাখ টাকা গলাচিপায় জোয়ারের পানিতে ফেরিঘাটের গ্যাংওয়েসহ কয়েকটি গ্রাম প্লাবিত পাটকল বন্ধের আত্মঘাতী সিদ্ধান্ত বাতিল করতে হবে : ইসলামী শ্রমিক আন্দোলন কলম্বাসের মূর্তি গুড়িয়ে দিলো প্রতিবাদীরা দুর্নীতির মাধ্যমে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে দিয়েছে সরকার : ফখরুল করোনায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আজাদের মৃত্যু জামায়াত নেতা মোসলেহ উদ্দীনের মৃত্যুতে ঢাকা মহানগরী উত্তরের আমীরের শোক

সকল