২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


গোল্ড ও প্লাটিনাম সনদ লাভের লক্ষ্যে এগোতে হবে : বেবিচক চেয়ারম্যান

গোল্ড ও প্লাটিনাম সনদ লাভের লক্ষ্যে এগোতে হবে : বেবিচক চেয়ারম্যান - ছবি : ইউএনবি

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো: মফিদুর রহমান বলেছেন, আমরা এবার যে সনদ লাভ করেছি তা থেকে যেন পিছিয়ে না যাই। আমাদের পর্যায়ক্রমে গোল্ড ও প্লাটিনাম সনদ লাভের লক্ষ্যে কর্মপরিকল্পনা গ্রহণ করে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের সিভিল এভিয়েশন খাতকে বঙ্গবন্ধুর স্বপ্নের এভিয়েশন হাবে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণে কার্যকর ভূমিকা রাখতে হবে।

বেবিচকের সিভিল এভিয়েশন একাডেমির সিলভার সদস্য পদ অর্জন উপলক্ষে বৃহস্পতিবার (৯ মে) সদর দফতর অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেবিচক চেয়ারম্যান সিভিল এভিয়েশন একাডেমির সার্বিক কার্যক্রম এবং যুগোপযোগী আধুনিক প্রশিক্ষণ নিশ্চিতের মাধ্যমে সিভিল এভিয়েশন খাতকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় প্রকাশ করেন।

গত ২৯ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত ডমিনিকান রিপাবলিকের পুন্টাকানায় আন্তর্জাতিক বেসামরিক উড়োজাহাজ চলাচল সংস্থার (আইকাও) গ্লোবাল ইমপ্লিমেন্টেশন সাপোর্ট সিম্পোজিয়াম (জিআইএসএস) অনুষ্ঠিত হয়।

এতে প্রথমবারের মতো বাংলাদেশ থেকে সিভিল এভিয়েশন একাডেমি পরিচালক প্রশান্ত কুমার চক্রবর্তী আইকাও আইএসডি সার্টিফাইড ইনস্ট্রাকটর সনদ লাভ করেন। আইকাও জিএটির প্রধান লরা কামাস্ত্রা তাকে এ সনদ প্রদান করেন। এর ফলে এই প্রথম একজন বাংলাদেশী প্রশিক্ষক দেশে ও বিদেশে আইকাও প্রণীত আন্তর্জাতিক এভিয়েশন ট্রেইনিং প্রদানের যোগ্যতা অর্জন করল।

অনুষ্ঠানে আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার সহযোগিতায় এবং সিভিল এভিয়েশন একাডেমির আয়োজনে পাঁচটি আইকাও কোর্স ও বাংলাদেশ সিভিল এভিয়েশনে নব যোগদানকারী প্রশিক্ষণার্থীদের সাতটি বিষয়ভিত্তিক ট্রেড কোর্সসহ মোট ১২টি কোর্সের আওতায় ৩৪৮ জন প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিভিন্ন দফতরের সদস্য, পরিচালক, সহকারী পরিচালক, কোর্সের প্রশিক্ষণার্থী এবং বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement