২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাদুকানুর পর বিদায় মারেরও

-

আগের দিন উইম্বল্ডন টেনিস থেকে ছিটকে পড়েন মার্কিন তারকা খেলোয়াড় সেরেনা উইলিয়ামস। এবার বিদায় এমা রাদুকানু এবং অ্যান্ডি মারের। অ্যান্ডি মারে পরশু দ্বিতীয় রাউন্ডে জন ইসনারের কাছে ৬-৪, ৭-৬ (৭-৪), ৬-৭ (৩-৭), ৬-৪ গেমে হেরে যান মারে। উইম্বলডনে এর আগে কখনোই এত দ্রুত বিদায় নেয়ার অভিজ্ঞতা হয়নি ব্রিটিশ তারকার। অল ইংল্যান্ড কোর্টে দুবারের এই চ্যাম্পিয়ন ইসনারের দুর্দান্ত সব সার্ভের সামনে বেকায়দায় পড়েন। ২০০৫ এবং গত বছর উইম্বলডনের তৃতীয় রাউন্ডে থেকে বিদায় নেন মারে। এত দিন পর্যন্ত সেটাই ছিল এই প্রতিযোগিতা থেকে তাঁর দ্রুততম বিদায়ের নজির। মারের বিপক্ষে নয়বারের মুখোমুখিতে এটাই প্রথম জয় ইসনারের। ২০১৮ সালে উইম্বলডনের এই সেমিফাইনালিস্ট ৩৬টি ‘এইস’ এবং ৮২টি ‘উইনার’ মেরে মারের হাতে বিদায়ের টিকিট ধরিয়ে দেন। যুক্তরাষ্ট্রের তারকার এই নিয়ে ক্যারিয়ারে মোট ‘এইস’সংখ্যা দাঁড়াল ১৩,৭২৪। ক্রোয়েশিয়ার ইভো কার্লোভিচের রেকর্ড ছুঁতে আরো চারটি ‘এইস’ মারতে হবে ইসনারকে। মারে ছিটকে যাওয়ার আগে এবারের উইম্বলডন থেকে ঝরে পড়েছেন আরেক ব্রিটিশ তারকা এমা রাদুকানু। ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়ার কাছে তিনি দেড় ঘণ্টার মধ্যে হেরেছেন ৬-৩, ৬-৩ গেমে।
বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ পরশু অস্ট্রেলিয়ার থানাসি কোক্কিনাকিসকে এবং স্পেনের ১৯ বছর বয়সী তারকা কার্লোস আলকারাজ নেদারল্যান্ডসের তাল্লন গ্রিয়েকস্পোরকে ম হারিয়ে নাম লিখিয়েছেন তৃতীয় রাউন্ডে। কোয়ার্টার ফাইনালে জোকোভিচ-আলকারাজ লড়াই দেখার সম্ভাবনা রয়েছে।


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল