২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


রোনালদোহীন পর্তুগালের হার

-

শক্তিশালী গোলদাতা নন সুইস স্ট্রাইকার হারিস সেফেরোভিচ। ক্লাব ক্যারিয়ারে কখনই সেভাবে আলো ছড়াতে পারেননি। তার পরও সুইজারল্যান্ডের নতুন কোনো ভালো স্ট্রাইকার না থাকায় মূল একাদশে সুযোগ পেয়ে যান ৩০ বছর বয়সী হারিস। পরশু রাতে সেই হারিসের গোলেই সুইসরা ইতিহাস গড়ল পর্তুগালের বিপক্ষে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এই ম্যাচে শেষ পর্যন্ত হারিসরা ১-০ গোলে ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়া পর্তুগালকে হারিয়েছে।
জেনেভায় ম্যাচের ৫৫ সেকেন্ডে হারিসের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। তাতেই ইতিহাস। নেশনস লিগের ইতিহাসে এর চেয়ে দ্রুত গোল আর কখনো হয়নি। বাকি সময় একাধিকবার চেষ্টা করেও সমতায় ফেরতে পারেনি রোনালদোহীন পর্তুগাল। শুধু রোনালদোই নন, মূল একাদশে ছিলেন না লিভারপুলের দিওগো জোতা কিংবা ম্যানচেস্টার সিটির বের্নার্দো সিলভা। এই হারে নিজেদের গ্রুপে দ্বিতীয় স্থানে নেমে গেছে পর্তুগিজরা। চার ম্যাচে আট পয়েন্ট নিয়ে শীর্ষে স্পেন, এক পয়েন্ট কম পর্তুগালের।
ভ্যালেন্সিয়ার মিডফিল্ডার কার্লোস সোলে ও পিএসজি উইঙ্গার পাবলো সারাবিয়ার গোলে চেক প্রজাতন্ত্রকে ২-০ গোলে হারিয়েছে স্পেন। সাথে নেশনস লিগে নিজেদের গ্রুপের শীর্ষস্থানও নিশ্চিত করেছে স্প্যানিশরা। পর্তুগালের হারের রাতে স্পেন ছাড়াও জয় পেয়েছে নরওয়ে। তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ডের জোড়া গোলে সুইডেনকে ৩-২ ব্যবধানে হারায় নরওয়ে। ৫৪ মিনিটেই দুই গোল করা হয়ে যায় ম্যানচেস্টার সিটির নতুন এই স্ট্রাইকারের। এই নিয়ে জাতীয় দলের জার্সিতে ২১ ম্যাচে ২০ গোল করলেন হালান্ড। লাইপজিগের উইঙ্গার এমিল ফোর্সবার্গের গোলে ৬২ মিনিটে ব্যবধান কমালেও ফোর্সবার্গের ক্লাব-সতীর্থ অ্যালেক্সান্ডার সরলথ ৭৭ মিনিটে স্কোরলাইন ৩-১ করে ফেলেন। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে সুইডিশ ফরোয়ার্ড ভিক্তর গিয়োকেরেস গোল করলেও তা ড্রয়ের জন্য যথেষ্ট ছিল না।
এ ছাড়া পরশু রাতে গ্রিস ২-০ গোলে কসোভোকে, মাল্টা ১-০ গোলে সান ম্যারিনোকে ও উত্তর ম্যাসিডোনিয়া ৪-০ গোলে জিব্রাল্টারকে হারিয়েছে। জর্জিয়া ও বুলগেরিয়া গোলশূন্য ড্র, উত্তর আয়ারল্যান্ড ও সাইপ্রাস ২-২ গোলে ড্র এবং স্লোভেনিয়া ও সার্বিয়ার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

 


আরো সংবাদ



premium cement