০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


বাংলাদেশের কোচ হতে চান সেগার্ট

-

সাফ ফুটবলে সব দলের কাছেই পরিচিত মুখ পিটার সেগার্ট। ক্রোয়েশিয়ায় জন্ম নেয়া এই জার্মান কোচ পরপর দুই সাফ ফুটবলের ফাইনালে দু’টি ভিন্ন ভিন্ন দলকে তুলেছেন ফাইনালে। ২০১৫ সালের পর ২০১৮ সালে। ২০১৫ সালে আফগানিস্তান দলকে শিরোপা উপহার দিতে পারেননি কেরালার মাঠে ভারতের কাছে ১-২ গোলে হারের কারণে। তবে ২০১৮ সালে মালদ্বীপের হয়ে তিন বছর আগের পুরনো হারের বদলা। বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে সেগার্টের কোচিংয়ে ভারতকে ২-১ গোলে হারিয়ে সাফ শিরোপা পুনরুদ্ধার মালদ্বীপের। ১১৯২ দ্বীপের এই দেশটিতে দ্বিতীয় সাফ ট্রফি এনে দেন তারকা ফুটবলার আলী আশফাককে দলের বাইরে রেখেই। পরে দেশটির ক্রীড়া রাজনীতির শিকার হয়ে চাকরি হারাতে হয় সেগার্টকে। এই সেগার্ট আগ্রহ দেখিয়েছেন বাংলাদেশ দলের হেড কোচ হওয়ার।
মালে সাফ ফুটবল শুরু হওয়ার পর থেকেই তিনি খোঁজ নিচ্ছিলেন বাংলাদেশ দলের। এখন তার প্রবল আগ্রহ লাল-সবুজদের হয়ে কাজ করতে। তার এই আগ্রহ প্রসঙ্গে বাফুফের সহসভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদের বক্তব্যÑ সেগার্ট আগে তার জীবনবৃত্তান্ত পাঠাক। এরপর দেখবো আমরা।
উয়েফা প্রো লাইসেন্সধারী এই কোচ আফগানিস্তান ও মালদ্বীপ জাতীয় দলের কোচ হওয়ার আগে ইন্দোনেশিয়া, অস্ট্রিয়া ও জার্মানির ক্লাব দলের কোচ ছিলেন।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল