২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মহিলা বিশ্বকাপ বাছাই দল ঘোষণা

-

২০২১ সালের বিশ্বকাপ বাছাইপর্বের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। ১৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর জিম্বাবুয়েতে হবে বিশ্বকাপ বাছাইপর্ব। দলে কোনো চমক নেই। তবে আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা ফারিহা ইসলাম ও দিশা বিশ্বাসকে ডাকা হয়েছে।
মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে আজ শুরু হবে প্রাথমিক দলের প্রস্তুতি ক্যাম্প। এরপর ক্যাম্প হবে সিলেটে। ২৮ সেপ্টেম্বও থেকে ১১ অক্টোবরের মধ্যে খেলোয়াড়েরা নিজেদের মধ্যে পাঁচটি প্রস্তুতি ম্যাচ খেলবেন। বাছাইপর্বের আগে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলার কথা আছে বাংলাদেশের। সেখানে হবে তিনটি ওয়ানডে। ২০২০ সালের মার্চে টি-২০ বিশ্বকাপে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিল বাংলাদেশ। সর্বশেষ ওয়ানডে খেলেছিলো ২০১৯ সালের ৪ নভেম্বর। মাঝে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে খেলেছিলেন জাতীয় দলের প্রায় সব খেলোয়াড়ই।
২০১৪ সাল থেকে প্রতিবারই টি-২০ বিশ্বকাপ খেললেও মেয়েদের ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ একবারও খেলেনি। বাংলাদেশ ছাড়াও বিশ্বকাপ বাছাইপর্বে খেলবে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। সাথে থাকবে আইসিসির আঞ্চলিক বাছাইপর্ব পেরিয়ে আসা আরো পাঁচটি দল। আফ্রিকা থেকে স্বাগতিক জিম্বাবুয়ে, এশিয়া থেকে থাইল্যান্ড, পূর্ব প্রশান্ত অঞ্চল থেকে পাপুয়া নিউগিনি, ইউরোপ থেকে নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র (আমেরিকা)। বাছাইপর্ব থেকে বিশ্বকাপে সুযোগ পাবে তিনটি দল।
বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের প্রাথমিক দল
মুরশিদা খাতুন, শামীমা সুলতান, নিগার সুলতানা, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মণ্ডল, সুরাইয়া আজমিন, নুজহাত তাসনিয়া, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম, সানজিদা আখতার, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল কুবরা, শারমিন আক্তার, পূজা চক্রবর্তী ও দিশা বিশ্বাস।


আরো সংবাদ



premium cement