২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনার ফল জানাবে না অস্ট্রেলিয়া

-

খেলাধুলার বড় একটি অংশ হয়ে উঠেছে করোনাভাইরাস বা কোভিড-১৯। এটিকে সাথী করেই পথ চলতে হচ্ছে ক্রীড়াঙ্গনের। জৈব সুরক্ষা বলয় তৈরি করলেও সেখানে অনেকসময়ই ফাঁকফোকর থেকে যাচ্ছে। আক্রান্ত হচ্ছেন খেলোয়াড় বা দলীয় সদস্যরা। যারা আক্রান্ত হচ্ছেন, তাদের আইসোলেশনে রেখে চালিয়ে নেয়া হচ্ছে খেলা। গণমাধ্যমে বড় করে ছাপা হচ্ছে আক্রান্ত ক্রিকেটার বা সদস্যের নাম।
অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরে এ সুযোগ নেই। অসিরা ক্রিকেটের কুশীল সমাজের প্রতিনিধি। বিশ্বজুড়ে তাদের কথাই যেন শিরোধার্য! পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে টাইগার ডেরায় পা দেয়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মাথায় শর্তের বোঝা চাপিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যার সবই প্রায় করোনাভাইরাসে আক্রান্ত থেকে বাঁচতে। চাওয়া অনুযায়ী অসিদের শর্তগুলো মেনে নিয়েছে বিসিবি।
বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের কোভিড টেস্টের রিপোর্ট বাইরে যাবে না। এটা বিসিবি আর অস্ট্রেলিয়া দল জানবে শুধু। কোনো পজিটিভের খবর আসলে তো কোনো ম্যাচ বা সিরিজ স্থগিত হয়ে যাবে বা পিছিয়ে যাবে। তখন সবাই জানতে পারবে। অফিশিয়ালি এবার টেস্টের ফল জানতে পারবেন না।
করোনাভাইরাস শনাক্ত বা গড় মৃত্যুতে বাংলাদেশের অবস্থান উপরের সারিতে। এর মধ্যে সফলভাবে অস্ট্রেলিয়া সিরিজ শেষ করতে পারলে অন্যদেরও যে সহজে দাওয়াত দেয়া যাবে, সেটি ভালোভাবেই জানা বিসিবির। এই সুযোগটি নিতে অস্ট্রেলিয়ার চাওয়া মেনে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিরাপত্তায় জোর দেয়ার কারণে অসিদের করোনাভাইরাস টেস্টের রেজাল্টও সামনে আনছে না বিসিবি।
বোর্ডের একটি সূত্র জানিয়েছে এই তথ্য। কদাচিৎ বাংলাদেশ দলের সাথে সাক্ষাৎ হয় অস্ট্রেলিয়ার। ২০১৭ সালের পর অর্থাৎ চার বছর বাদে এবার বাংলাদেশে এসেছে অসিরা। ১০ দিনের সফরে পাঁচটি ম্যাচ খেলে চলে সাবে অস্ট্রেলিয়া। যেখানে তিন দিনে রুম কোয়ারেন্টিন।
এই ১০ দিনে পাঁচবার করোনাভাইরাস পরীক্ষা করা হবে বাংলাদেশ আর অস্ট্রেলিয়া দলের। সবে মিলিয়ে এই সিরিজে কোভিড টেস্ট হবে ৯ বার। এর ফল গোপনেই থেকে যাবে।
আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি-২০ খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারি অস্ট্রেলিয়া । প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল