২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ইংল্যান্ড ও বেলজিয়ামের জয়যাত্রা

-

দুর্দান্ত এক গোল দলকে এগিয়ে নিয়ে, সাইডলাইনে থাকা টেলিভিশন ক্যামেরার দিকে ছুটে গেলেন রোমেলু লুকাকু। চিৎকার করে বলে উঠলেন, ‘ক্রিস (ক্রিশ্চিয়ান এরিকসেন), আমি তোমাকে ভালোবাসি।’ এরপর মাটিতে হাঁটু গেড়ে ইন্টার মিলান সতীর্থের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনাও করলেন তিনি। পরে এই স্ট্রাইকারের জোড়া গোলে ভর করেই রাশিয়াকে হারিয়ে এবারের ইউরো জয় দিয়ে শুরু করল বিশ্বের এক নম্বর দল বেলজিয়াম। গ্রুপ ‘বি’র ম্যাচে গত শনিবার রাতে ৩-০ গোলে জিতেছে বেলজিয়াম। লুকাকুর জোড়া গোল ছাড়া অন্য গোল করেছেন মুনিয়ের। ওই গ্রুপের অন্য খেলায় ডেনমার্ক ও ফিনল্যান্ডের মধ্যকার ম্যাচে এরিকসেন খেলা চলাকালীন অসুস্থ হয়ে পড়লে খেলা কিছুক্ষণ বন্ধ রাখে ম্যাচ রেফারি। পরে জানা যায় তিনি বিপদমুক্ত। এই খবর শোনার পর ফের মাঠে নামেন ডেনিশ ফুটবলাররা। তবে পুরো ম্যাচে রাজত্ব করেও শেষ পর্যন্ত তারা ফিনল্যান্ডের কাছে ০-১ ব্যবধানে হারে।
সেন্ট পিটার্সবার্গে খেলা শুরুর মাত্র ১০ মিনিটের মাথায় রাশিয়ান ডিফেন্ডার আন্দ্রেই সেমেনভের ভুলে বল পেয়ে লক্ষ্যভেদ করেন লুকাকু (১-০)। বিরতির আগে বদলি খেলোয়াড় টমাস মুনিয়েরের গোলে ব্যবধান বাড়ায় বেলজিয়াম (২-০)। এরপর ৮৮ মিনিটে মুনিয়েরের পাস থেকে গোল করে বেলজিয়ামের দারুণ জয় নিশ্চিত করে দেন লুকাকু (৩-০)। গত বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বেলজিয়াম-ডেনমার্ক।
এ দিকে গতকাল ‘ডি’ গ্রুপে ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারিয়ে ইউরোয় জয়যাত্রা করেছে ইংল্যান্ড। ঘরের মাঠ ওয়েম্বলিতে স্ট্রাইকার রহিম স্টার্লিং জয়সূচক গোলটি করেন (৫৭ মি:)। ইউরোতে এই প্রথমবারের মতো ইংল্যান্ড জয় দিয়ে আসর শুরু করলো। অপরদিকে ক্রোয়েশিয়া এই প্রথমবার হার দিয়ে শুরু করলো।

 


আরো সংবাদ



premium cement