২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সালমান শাপলার পাশে কাওয়াসাকি

-

২০১০ সাল থেকেই বাংলাদেশী শাটলারদের স্পোর্টস কিট স্পন্সর করে আসছে আন্তর্জাতিক ব্র্যান্ড কাওয়াসাকি। এবারো তার ব্যাতিক্রম হয়নি। তবে ছোট হয়ে এসেছে পরিসর। ভাগ্যবান দু’জন হলেন জাতীয় পুরুষ চ্যাম্পিয়ন সালমান খান ও মহিলা চ্যাম্পিয়ন শাপলা আক্তার।
গতকাল রাজধানীর একটি হোটেলে সালমান ও শাপলাকে ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান কাওয়াসাকির ক্রীড়াসামগ্রী প্রদান করেন অহিদুজ্জামান রাজু। এ সময় উপস্থিত ছিলেনÑ ব্যাডমিন্টন ফেডারেশনের অ্যাডহক কমিটির সহসভাপতি ও শেখ রাসেল পরিষদের সাংগঠনিক সম্পাদক কে এম শহীদুল্লাহ, সাবেক জাতীয় শাটলার ও জাতীয় দলের কোচ আব্দুল হান্নান ও র্যাংঙ্কিংধারী খেলোয়াড় যাকারিয়া।
পরিসর ছোট হয়ে আসার কারণও রয়েছে। দুই বছর আগে প্রায় দশজনকে স্পন্সর করেছিল কাওয়াসাকি। একেকজন প্রায় ৬০ হাজার টাকা মূল্যমানের স্পোর্টস সামগ্রী পেয়েছিলেন; কিন্তু কয়েকজন শাটলার চুক্তির নিয়ম ভঙ্গ করেছেন। টুর্নামেন্টের সময় তারা কাওয়াসাকির কোনো টি-শার্ট, ব্যাট, শর্টস, জুতা, মোজা, ব্যাগ কিছুই ব্যবহার করেননি। কাওয়াসাকির একমাত্র বাংলাদেশী এজেন্ট অহিদুজ্জামান রাজু জানান, ‘ওই সময় স্পন্সর প্রতিষ্ঠান আমাকে অনেক হেয় করেছে। নিয়ম অনুযায়ী, প্র্যাকটিস কিংবা টুর্নামেন্টে স্পন্সরের জিনিস পরতে হয়, ব্যবহার করতে হয়। শাটলাররা তা করেনি বিধায় পরিসর ছোট হয়েছে। আশা করছি শাটলাররা এ ব্যাপারে সচেতন, মনোযোগী ও সাবধানী হবে।’
শাপলা ও সালমান জানালেন এ ধরনের স্পন্সর পাওয়া ভাগ্যের ব্যাপার। তাদের কথায়, ‘ব্যাডমিন্টনে এমনিতেই অনেক খরচ। এমন স্পন্সর পেলে সারা বছর ব্যাডমিন্টনে লজিস্টিক সাপোর্ট পাওয়া যায়। এবার যেহেতু চ্যাম্পিয়নদের দেয়া হয়েছে। তাই আমরা চাইবো সবার মাঝে চ্যাম্পিয়ন হওয়ার একটা বাসনা থাকুক।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল