০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


৬ লাখ শিশুর খাবারের ব্যবস্থা রাশফোর্ডের

-

করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়েছে দরিদ্র জনগোষ্ঠী। অর্থের অভাবে খাবার সংগ্রহ করতে পারছে না তারা। তাই নিজ দেশের ক্ষতিগ্রস্ত শিশুদের জন্য অনুদান সংগ্রহ করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবল ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড। যুক্তরাজ্যের দরিদ্র শিশুরা, যারা স্কুলগুলোর ‘মিড ডে মিলের’ ওপর নির্ভরশীল। লকডাউনের কারণে সেই শিশুদের খাদ্যসঙ্কট এখন তীব্র। তাই অসহায় শিশুদের খাবারের ব্যবস্থা করতে প্রায় দেড় লাখ পাউন্ড অনুদান সংগ্রহ করেছেন এই ইংলিশ স্ট্রাইকার।
শুরুতে ১ লাখ পাউন্ডের লক্ষ্যমাত্রা ঠিক করেছিলেন রাশফোর্ড। যা দিয়ে চার লাখ শিশুর খাবারব্যবস্থা করা সম্ভব হবে জানিয়েছিলেন তিনি। কিন্তু তার এই উদ্যোগে ব্যাপক সাড়া পড়ে । তাই আর্থিক অঙ্কটাও বড় হয়।
রাশফোর্ড বলেন, ‘শৈশবে ফ্রি খাবারের ওপর নির্ভরশীল থাকতে হতো আমাকে। এজন্যই সুবিধাবঞ্চিত শিশুদের খাবারের সাহায্যার্থে সবাইকে দান করার আহ্বান জানিয়েছিলাম। এ ব্যাপারে ‘ফেয়ার শেয়ার’ নামের একটি দাতব্য প্রতিষ্ঠান আমার সাথে কাজ করেছে।’
করোনাভাইরাসের কারণে ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ আছে ইংলিশ প্রিমিয়ার লিগ। এই বন্ধ রাশফোর্ডের জন্য ভালো হয়েছে। কারণ এই বন্ধে পুরোপুরি সেরে উঠতে পারবেন তিনি।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিলো ইরান বাসায় ফেরার পর যা জানালেন খালেদা জিয়ার চিকিৎসক ঋণ পুনঃনির্ধারণের নিয়ম মূল্যস্ফীতিকে বাড়িয়ে তুলছে : ড. ফরাস উদ্দিন ৪ মাসে ৮৩১ কোটি ডলার রেমিট্যান্স পেয়েছে বাংলাদেশ বকেয়া বিল পরিশোধ নিয়ে সরকারের অবস্থান জানতে আগ্রহী আইএমএফ সরিষাবাড়ীতে যুবতীর ঝুলন্ত লাশ উদ্ধার গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দিল ব্র্যাক ব্যাংক সৌদি আরবের ৮০ কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী : সালমান এফ রহমান ওমরার ভিসায় হজ করা যাবে না : সৌদি কর্তৃপক্ষ অবশেষে নারায়ণগঞ্জে স্বস্থির বৃষ্টি অবশেষে ঢাকায় একপশলা স্বস্তির বৃষ্টি

সকল