০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


গণমাধ্যমে ‘উপহাস’ মেসিদের

-

স্টেডিয়ামের স্ট্যান্ডে অশ্রুসিক্ত দিয়েগো ম্যারাডোনা। যন্ত্রণায় ফুঁসছে আর্জেন্টিনা। বিক্ষুব্ধ ভক্ত হৃদয়ের বাস্তব প্রতিচ্ছবি দেশটির গণমাধ্যম। উপহাসের পাত্র মেসি অ্যান্ড কোং। সমালোচনার কেন্দ্রবিন্দুতে অধিনায়কের পারফরম্যান্স ও কোচ সামপাওলির ভূমিকা। বৃহস্পতিবার ফিফার ২১তম বিশ্বকাপের ডি গ্রুপে ক্রোয়েশিয়ার কাছে বিধ্বস্ত টিম আর্জেন্টিনার পারফরম্যান্সের সমালোচনা প্রধান শিরোনাম স্থানীয় গণমাধ্যমের।
লা ন্যাসিওনালের আক্রমণের কেন্দ্রবিন্দুতে কোচ জর্জ সামপাওলি। তাদের দাবি, বর্তমান কোচের আত্মবিশ্বাসবিহীন দলে পরিণত হয়েছে আর্জেন্টিনা। ফুটবলারদের মধ্যে জয়ের আকাক্সা একদমই অনুপস্থিতি। মাঠের নড়াচড়ায় মনে হয় রোগাক্রান্ত একটি দল। ক্রোনিকা টিভির একজন উপস্থাপক প্রশ্ন তুলেছেন, ‘ইস মেসি বেটার অন ভিডিও গেমস দ্যান ইন রিয়েল লাইফ’।
রাশান বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে আর্জেন্টিনার ছন্নছড়া নৈপুণ্যে চরম ক্ষুব্ধ দুবারের বিশ্বচ্যাম্পিয়ন মিডফিল্ডার অসভালদো অরদিলেস। বর্তমান দলটিকে ইতিহাসের নিকৃষ্টতম বলতেও দ্বিধা করেননি। কোচ সামপাওলিকে অহঙ্কারী ও অজ্ঞ হিসেবে খ্যাতি দেন আর্জেন্টাইন জার্সিতে দুই বিশ্বকাপ জেতা কিংবদন্তি। তিনি বলেন, ‘‘বিশ্বের সেরা ফুটবলার হাতে পেরে প্রতিদ্বন্দ্বিতা করার মতো দল উপহার দিতে ব্যর্থ সামপাওলি। তার প্ল্যান ‘এ’ মেসিকে বল পাস দেয়া। এরপর অপেক্ষা ম্যাজিকের। তবে প্ল্যান এ ব্যর্থ হলে কিছুই ঘটবে না। টানা দুই ম্যাচে ওই বাস্তবতা দেখলাম।’’ বার্সেলোনা সেনসেশন মেসির সমালোচনাও এড়িয়ে গেছেন অরদিলিস। তার বিশ্বাস, মেসির জন্মভূমি হিসেবে গর্বিতবোধ করার প্রয়োজন রয়েছে আর্জেন্টিনার।
১৯৭৪ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে জয়শূন্য আর্জেন্টিনা। নেশনি স্টেডিয়ামে ক্রোয়েটদের কাছে ৩-০ গোলের হার নকআউটের আগেই বিদায়ের লজ্জা হজমের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিরা। তবে সব আশা শেষ হয়নি আর্জেন্টাইনদের দ্বিতীয় রাউন্ডে উন্নীতের। কিন্তু সমীকরণ বড়ই জটিল। শেষ ম্যাচে জিততেই হবে নাইজেরিয়ার বিপক্ষে। এরপর প্রার্থনা ও অপেক্ষা গ্রুপের অন্য খেলার ফলাফল অনুকূলে থাকার। বিষয়টির যথার্থ উপলব্ধি থেকেই কারিন হেডলাইন করেছে, ‘এখন নাইজেরিয়া হারাও ও প্রার্থনা করো’। আর্জেন্টিনার অন্যান্য গণমাধ্যমগুলো বিন্দুমাত্র সান্ত্বনার ধার ধারেনি মেসিদের জন্য অবমাননাকর হেডলাইন বেছে নেয়ায়। স্পোর্টস দৈনিক ওলে ক্রোয়েটদের কাছে হারের প্রতিবেদনের শিরোনাম হিসেবে বেছে নিয়েছে ‘ক্রোধের রাত্রি’।

 


আরো সংবাদ



premium cement
পশ্চিম তীরে ৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা

সকল