২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আস-সুন্নাহ ফাউন্ডেশনে ১ বছর মেয়াদি ‘পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন ইসলামিক দাওয়াহ’

কোর্সটির সরাসরি তত্ত্বাবধান করবেন শায়খ আহমাদুল্লাহ - ছবি : সংগৃহীত

‘পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন ইসলামিক দাওয়াহ’ শিরোনামে ১ বছর মেয়াদি একটি বিশেষ কোর্স চালু করেছে দেশের শীর্ষ ইসলামী দাতব্য প্রতিষ্ঠান আস-সুন্নাহ ফাউন্ডেশন।

সংস্থাটির চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ কোর্সটির সরাসরি তত্ত্বাবধান করবেন।

কোর্সে ইসলাম ও দাওয়াহর সামগ্রিক পরিচিতি, দাওয়ার উসূল, মানাহেজ, ওসায়েল, ইতিহাস, ইংরেজি ভাষা, আইসিটি, সোশালজি-সাইকোলোজি, রিসার্চ মেথোডোলজি, তুলনামূলক ধর্মতত্ত্ব ইত্যাদি বিষয়ে পাঠদান করা হবে।

পাশাপাশি পাবলিক স্পিকিং, শুদ্ধ উচ্চারণ, বেসিক লেখালেখি ইত্যাদি বিষয়েও দেয়া হবে বিশেষ গুরুত্ব।

আনুষঙ্গিক জ্ঞাতব্য
কোর্সটিতে ভর্তির জন্য অনলাইনে গুগল ফরমে বা সরসরি আস-সুন্নাহ ফাউন্ডেশন অফিসে এসে আবেদন করা যাবে। লিখিত পরীক্ষার তারিখ ০৫ শাওয়াল বিকেল ৩টা। মৌখিক পরীক্ষা ০৬ শাওয়াল।

প্রথম বছর সর্বোচ্চ সিট সংখ্যা ২০টি। কোটা পূরণ হয়ে গেলে ভর্তি বন্ধ হয়ে যাবে। কোর্সটি সম্পূর্ণ আবাসিক।

গুগল ফরমে আবেদন করতে এখানে ক্লিক করুন।

কোর্সের বৈশিষ্ট্য
সরকার অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে এ্যাফিলিয়নের মাধ্যমে ডিপ্লোমাকে মাস্টার্স সমমান হিসেবে স্বীকৃতি আদায়ের প্রক্রিয়া চলমান রয়েছে। ইসলামী দাওয়াহর বেসিক বিষয়াবলির পাশাপাশি শিক্ষার্থীদেরকে আইসিটিতে দক্ষ করে তোলা। মানুষের মনস্তত্ব বুঝে দাওয়াহর কাজ করার জন্য সোশালজি ও সাইকোলোজির পাঠদান। বিজ্ঞানসম্মত পদ্ধতিতে সমাজের সমস্যাবলি শনাক্ত করা ও প্রতিকারের জন্য রিসার্চ মেথলোডলজি শেখানো। দাওয়াহর ইংরেজি রিসোর্সগুলো ব্যবহারে সক্ষম করতে কমিউনিকেটিভ ইংলিশে দক্ষ করা এবং কনটেম্পরারি স্কিলস তৈরির জন্য লেখালেখি, শুদ্ধ উচ্চারণ, পাবলিক স্পিকিং, লিডারশিপ, মাইন্ড ট্রেনিং ইত্যাদি কোর্সের আয়োজন করা।

সুযোগ-সুবিধা
কোর্সের কৃতি শিক্ষার্থীদের জন্য আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে থাকবে দেশ-বিদেশের সম্ভাবনাময় দাওয়াহ সেক্টরে কাজের সুযোগ। কম্পিউটার সমৃদ্ধ ল্যাব। সমৃদ্ধ লাইব্রেরি। মেধাবৃত্তি ও আর্থিক সহায়তা। প্রযোজ্য ক্ষেত্রে মাসিক ২ হাজার টাকা বৃত্তি।

যোগাযোগ
আস-সুন্নাহ ফাউন্ডেশন, প্লট# সি-৭০, রোড-৩, ব্লক-সি, আফতাবনগর, বাড্ডা, ঢাকা-১২১২। মোবাইল : 01958-277669 (বাংলাদেশ সময় সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত)।

 

 


আরো সংবাদ



premium cement
ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু

সকল