২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মরক্কোর রাজপ্রাসাদে কোরআন তেলাওয়াত করবেন বাংলাদেশী ক্বারী

শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী - ফাইল ছবি।

মরক্কোর বাদশাহ ষষ্ঠ মোহাম্মদের আমন্ত্রণে দেশটির রাজপ্রাসাদে পবিত্র কোরআন তেলাওয়াত করবেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বাংলাদেশী ক্বারী শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী।

এ উপলক্ষে আগামীকাল মঙ্গলবার মরক্কোর রাজধানী রাবাতের উদ্দেশে তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে। এ নিয়ে অষ্টমবারের মতো মরক্কোর বাদশাহর রাজকীয় অতিথি হচ্ছেন শায়খ আযহারী।

রমজান মাসে মরক্কোর বাদশাহ বিশ্বের বিভিন্ন দেশের স্কলারদের রাজপ্রাসাদে আমন্ত্রণ করে ঐতিহাসিক একটি অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। ২০১৪ সাল থেকে প্রতি বছর শায়খ আযহারী এ অনুষ্ঠানে নিয়মিত অংশ নিচ্ছেন। এই অনুষ্ঠান ছাড়াও এবারের সফরে তিনি দেশটির বিভিন্ন ঐতিহাসিক মসজিদে তেলাওয়াত করবেন।

শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী আন্তর্জাতিক ‘কুরআন তিলাওয়াত সংস্থা’র (ইক্বরা) সভাপতি ও ‘মা’হাদুল ক্বিরাত বাংলাদেশ’র পরিচালক। একইসাথে তিনি বাংলাদেশে বিশুদ্ধ তেলাওয়াত ও ক্বিরাতের রূপকার এবং ঐতিহাসিক ৬ দফা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক ক্বারী মোহাম্মাদ ইউসুফ রহ:-এর বড় সাহেবজাদা।

 


আরো সংবাদ



premium cement
সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক

সকল