২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


মদিনায় তাহাফফুজে খতমে নবুওয়তের আলোচনা ও ইফতার মাহফিল

মদিনায় তাহাফফুজে খতমে নবুওয়তের আলোচনা ও ইফতার মাহফিল - নয়া দিগন্ত

সৌদি আরবের মদিনার একটি হোটেলে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত সৌদি আরবের উদ্যোগে সোমবার আক্বিদায়ে খতমে নবুওয়ত হেফাজতের গুরুত্ব ও মাহে রমজানের তাৎপর্য শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে তাহাফফুজে খতমে নবুওয়ত সৌদি আরবের সভাপতি মাওলানা সাইয়েদ রফিকুল ইসলাম মাদানীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ মুহিউদ্দিন রাব্বানী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খতমে নবুওত-এর অর্থ হলো আল্লাহ তাআলা হজরত আদম আলাইহিস সালাম-এর মাধ্যমে নবুওত ও রিসালাতের যে পবিত্র ধারা শুরু করেছেন, হজরত মুহাম্মাদ সা:-কে পৃথিবীতে পাঠানোর মাধ্যমে সেই ধারাকে শেষ করেছেন। আমরা যে কালিমা পড়ি তার দুটি অংশ। প্রথম অংশে তাওহীদের আলোচনা রয়েছে। অর্থাৎ এ স্বীকারোক্তি দেয়া যে- আল্লাহ তাআলা তার কুদরত, সৃষ্টি, রিযিক দান ও ইচ্ছা-অনিচ্ছাসহ সকল গুণাবলীর ক্ষেত্রে এক ও অদ্বিতীয়। দ্বিতীয় অংশে রেসালাতের আলোচনা রয়েছে। অর্থাৎ একথার স্বীকারোক্তি ও সাক্ষ্য দেয়া যে- হজরত মুহাম্মাদ সা: আল্লাহ তাআলার রাসূল। ঠিক সে পরিমাণ মজবুতি ও তাকিদের সাথে এবং আস্থা ও বিশ্বাসের সাথে একথারও সাক্ষ্য দেয়া যে- হজরত মুহাম্মাদ সা: আল্লাহ তাআলার প্রেরিত সর্বশেষ নবী ও রাসূল।

সভাপতির বক্তব্যে মাওলানা সাইয়েদ রফিকুল ইসলাম মাদানী বলেন, আমরা মুসলমান। আমাদের বিশ্বাস হলো হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী ও রাসূল। তারপরে নতুন করে কেউ নবী রাসূল হিসেবে আগমণ করবে না। এটা কুরআন-সুন্নাহ ইজমা-কিয়াসের সর্বসম্মত বক্তব্য। এগুলো দ্বীন ইসলামের মৌলিক বিশ্বাস। যা অস্বীকার করলে বা সন্দেহ পোষণ করলে ঈমান থাকে না। অথচ তথাকথিত ‘আহমদীয়া মুসলিম জামাত’ নামধারী কাদিয়ানিরা নিজেদের মুসলিম দাবি করলেও উল্লেখিত বিশ্বাসটি অস্বীকার করে। যার ফলে তারা মুসলমানদের ধর্ম বিশ্বাস থেকে বের হয়ে যায়। তাদের নতুন এক ধর্ম বিশ্বাস প্রতিষ্ঠিত হয়, সেটা হলো কাদিয়ানী ধর্মমত। আমরা বিশ্বের অন্যান্য মুসলিম দেশের মতো কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার জন্য বাংলাদেশ সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

এ সময় আরো বক্তৃতা করেন- তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের যুগ্ম মহাসচিব মুফতী মাসঊদুল করীম, সহকারী প্রচার সম্পাদক মাওলানা আফসার মাহমুদ, মাওলানা ফারুক আহমাদ, মাওলানা ইরফান বিন খালেদ, মাওলানা খোরশেদ আলম, এম এম আজহারুল ইসলাম মাদানী, মাওলানা নাঈম বিন রফিক, মাওলানা যিয়াদ বিন সাঈদ, মাওলানা আবু ইউসুফ ও মাওলানা সফওয়ান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
সেন্ট লুইসে ইসরাইলবিরোধী সমাবেশ থেকে আটক মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী জিল স্টেইন গাজা বিষয়ক সম্মেলনে আতিথেয়তা করবে সৌদি আরব চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড শ্রীনগরে নাতিকে মাদরাসায় দিয়ে ফেরার পথে ট্রেনের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু ইউক্রেনের ১৭টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও চলছে মেসি ঝলক, আবারো জোড়া গোল উল্লাপাড়ায় গাড়িচাপায় অটোভ্যানচালক নিহত থাইল্যান্ড সফর শেষে সোমবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী বিপরীত উচ্চারণের ঈদ পুনর্মিলনী ফরিদপুরে ২ ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতদের অচিরেই গ্রেফতার করা হবে : র‌্যাব মুখোপাত্র

সকল