০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


উদযাপিত হচ্ছে সরস্বতী পূজা

উদযাপিত হচ্ছে সরস্বতী পূজা - ছবি : সংগ্রহ

সারাদেশে উৎসবমুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হচ্ছে। হিন্দু সম্প্রদায়ের বিশ্বাস, এ দিনে দেবী সরস্বতী জন্মগ্রহণ করেছিলেন। তাই দিনটিকে বলা হয় ‘বসন্ত পঞ্চমী’।

হিন্দু সম্প্রদায়ের লোকজন মনে করেন, সরস্বতী জ্ঞান ও বিদ্যার দেবী। তার জন্য হিন্দু ভক্ত, বিশেষ করে সম্প্রদায়টির শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও মন্দিরগুলোতে এ পূজার আয়োজন করে থাকে।

রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জগন্নাথ হল, সিদ্ধেশ্বরী মন্দির, শাখারী বাজার, তাঁতি বাজার, বনানী, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বুয়েট ও রমনা কালী মন্দিরসহ মণ্ডপে মণ্ডপে নানা আয়োজনে সরস্বতী পূজা পালিত হচ্ছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল