২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

উদযাপিত হচ্ছে সরস্বতী পূজা

উদযাপিত হচ্ছে সরস্বতী পূজা - ছবি : সংগ্রহ

সারাদেশে উৎসবমুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হচ্ছে। হিন্দু সম্প্রদায়ের বিশ্বাস, এ দিনে দেবী সরস্বতী জন্মগ্রহণ করেছিলেন। তাই দিনটিকে বলা হয় ‘বসন্ত পঞ্চমী’।

হিন্দু সম্প্রদায়ের লোকজন মনে করেন, সরস্বতী জ্ঞান ও বিদ্যার দেবী। তার জন্য হিন্দু ভক্ত, বিশেষ করে সম্প্রদায়টির শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও মন্দিরগুলোতে এ পূজার আয়োজন করে থাকে।

রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জগন্নাথ হল, সিদ্ধেশ্বরী মন্দির, শাখারী বাজার, তাঁতি বাজার, বনানী, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বুয়েট ও রমনা কালী মন্দিরসহ মণ্ডপে মণ্ডপে নানা আয়োজনে সরস্বতী পূজা পালিত হচ্ছে।


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী! 

সকল