০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


রংপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ

রংপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ - নয়া দিগন্ত

রংপুরে বৃষ্টি কামনায় সালাতুল ইসতিসকা আদায় ও দোয়া করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় নগরীর জুম্পাপাড়ার আলহেরা ইনস্টিটিউট স্কুল মাঠে শত শত মুসল্লি এ নামাজে অংশ নেন।

নামাজ শেষে তারা মহান আল্লাহর কাছে বৃষ্টি প্রার্থনা করেন।

মুসল্লিরা বলেন, বৃষ্টি না হওয়ায় প্রকৃতি উত্তপ্ত হয়ে উঠছে। স্বাভাবিক জীবনযাত্রায় বিরূপ প্রভাব পড়েছে। কৃষি ক্ষেত্রে বিপর্যয় নেমে এসেছে।

ইসলামিক গবেষক এবং এই ইসতিসকা নামাজের ইমাম মাওলানা ইকবাল হোসেন জানান, নবী করিম সা:-এর যুগেও অনাবৃষ্টির সময়ে এভাবেই ইসতিসকার নামাজ হয়েছে। এরপর বৃষ্টি হয়েছে। এ কারণে অনাবৃষ্টির সময় বৃষ্টির জন্য ইসলাম ধর্মাবলম্বীরা এই নামাজ আদায় করে থাকেন।

রংপুর আবহাওয়া অফিসের তথ্য মতে, গত অক্টোবর, নভেম্বর, ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে এক ফোটাও বৃষ্টি হয়নি রংপুর অঞ্চলে। শুধু মার্চ মাসে হয়েছিল ৯৮ দশমিক ১৮ মিলিমিটার বৃষ্টি।

এপ্রিল মাসেও দেখা মিলছে না বৃষ্টির।


আরো সংবাদ



premium cement
গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবনতি হচ্ছে কেন সোনাতলায় ২ আ’লীগ নেতা বিনাভোটে ভাইস চেয়ারম্যান

সকল