৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ডিমলায় উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

ডিমলায় উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ প্রার্থীর মনোনয়ন দাখিল - ছবি : নয়া দিগন্ত

ডিমলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে সাতজন ও ভাইস-চেয়ারম্যান (মহিলা) পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার (১৫ এপ্রিল) বিকেল ৪টা পর্যন্ত ছিলো মনোনয়নপত্র দাখিলের শেষ সময়।

উপজেলা নির্বাচন অফিসার শুভ কুমার সরকার নয়া দিগন্তকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানান গেছে, মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, সাবেক উপ-কর কমিশনার আব্দুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক মো: ফেরদৌস পারভেজ, জেলা নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আনোয়ারুল হক সরকার মিন্টু।

ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মো: স্বপন, মো: মোফাক্কারুল ইসলাম (পেলব), মো: হামিদার রহমান, শ্রী উত্তম কুমার রায়, মো: আবু সাঈদ, নীরেন্দ্র নাথ রায় ও সুজয় চন্দ্র রায়।

ভাইস-চেয়ারম্যান (মহিলা) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোছা: আয়েশা সিদ্দিকা, মোছা: পারুল বেগম ও মোছা: জাহানারা বেগম।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাচন অফিসার শুভ কুমার সরকার জানান, এবার প্রথমবারের মতো অনলাইনে মনোনয়নপত্র জমা দেয়ার বিধান বাধ্যতামূলক করা হয়েছে। সব প্রার্থী নির্বাচনী নিয়মনীতি মেনে সুষ্ঠু ও সুন্দরভাবে মনোনয়নপত্র অনলাইনে দাখিল শেষে হার্ড কপি জমা দিয়েছেন। সকল প্রার্থীকে নিজ নিজ জায়গায় থেকে নির্বাচনী আচরণবিধি রক্ষা অনুরোধ জানান তিনি।


আরো সংবাদ



premium cement