২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ

নীলফামারী জেলার মানচিত্র - ছবি : নয়া দিগন্ত

জমি রেজিস্ট্রি না করে দেয়ায় মৃত বাবার জন্য খোঁড়া কবরে শুয়ে প্রতিবাদ করল ছেলে।

শুক্রবার (২৯ মার্চ) নীলফামারী সদর উপজেলার চাপড়া সরমজানি ইউনিয়নের যাদুরহাট বাটুল টারি এলাকায় এই ঘটনা ঘটে।

পরে পুলিশের হস্তক্ষেপে মৃত বাবার দান সম্পন্ন হয়।

স্থনীয়রা জানায়, মৃত মুজিবুর রহমানের দুই স্ত্রী। মৃত্যুর আগে দ্বিতীয় স্ত্রীকে ২ শতাংশ ও ছোট ছেলেকে ৫ শতাংশ জমি লিখে দেন তিনি। প্রথম স্ত্রীর তিন ছেলের মধ্যে ওয়াজেদ আলী, খয়রাত আলী ও নওশাদ আলীকে মৌখিকভাবে ৩ শতাংশ জমি প্রদান করেন। কিন্তু জমি রেজিস্ট্রির আগেই শুক্রবার ফজরের সময় তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুর আগে তিন ছেলেকে দেয়া জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার লাশ আটক করে কবরে শুয়ে পড়ে প্রতিবাদ করে ছোট ছেলে নওশাদ আলী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চাপড়া ইউনিয়নের পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মাহাবুল ইসলাম বলেন, জমি লিখে না দেয়ায় বাবাকে কবর দিতে বাধা প্রদানের ঘটনাটি আসলেই দুঃখজনক। এ নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে। পরে সদর থানায় বিষয়টি জানালে পুলিশের হস্তক্ষেপে মুজিবরের দাফন সম্পন্ন হয়।


আরো সংবাদ



premium cement
নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা

সকল