৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংককে (রাকাব) বাংলাদেশ কৃষি ব্যাংকের (বিকেবি) সাথে একীভূতকরণের সিদ্ধান্তের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতাকর্মীরা ও সচেতন নাগরিকবৃন্দ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরের দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এতে বক্তারা বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) রাজশাহীসহ গোটা উত্তরাঞ্চলের উন্নয়নের প্রতীক হয়ে দাঁড়িয়েছে। এই ব্যাংকটিকে একটি লোকসানি ব্যাংকের সাথে একীভূত করা হচ্ছে। এর পেছনে যারা জড়িত তারা উত্তরাঞ্চলের ভালো চাননা।

রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেন, রাজশাহীর ব্যাংক আমরা রাজশাহীতেই রাখতে চাই। এটাকে কোনোভাবেই একটি দুর্বল ব্যাংকের সাথে একীভূত করতে দেয়া যাবে না।

মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যাণ্ড ইন্ড্রাস্টির সভাপতি মাসুদুর রহমান রিংকু। রাজশাহী চেম্বারের পরিচালক সাদরুল ইসলামের সঞ্চালনায় কর্মসূচিতে অন্যদের মধ্যে অধ্যাপক রুহুল আমীন প্রামাণিক, সাবেক মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবদুল মান্নান, রাজশাহী রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান প্রমুখ বক্তব্য দেন।

সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন রাজশাহী জেলা শাখা, রাজশাহী বস্ত্র ব্যবসায়ী সমিতি, রাজশাহী সিটি (ক্ষুদ্র) পাদুকা ব্যবসায়ী মালিক সমবায় সমিতি, রাজশাহী জেলা ট্রাক মালিক গ্রুপ, রাজশাহী জেলা ইট প্রস্তুতকারক মালিক সমিতি, রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপ, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, রাজশাহী মহানগর শ্রমীকলীগ, রাজশাহী জেলা রেস্তোরাঁ মালিক সমিতি, রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড ও রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের নেতাকর্মীরা।


আরো সংবাদ



premium cement