৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বগুড়ার শিবগঞ্জে পুড়ে গেছে তেলের গোডাউন

বগুড়ার শিবগঞ্জে পুড়ে গেছে তেলের গোডাউন - ছবি : সংগৃহীত

বগুড়ার শিবগঞ্জের মোকামতলা এলাকায় আগুনে একটি তেলের গোডাউন পুড়ে গেছে। এ সময় ওই তেলের দোকানের সাথে থাকা খামারের দুটি গরু মারা যায় । 

সোমবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে মোকামতলার পাকুরতলা রংপুর-ঢাকা মহাসড়কের পাশে মেসার্স উত্তরা ট্রেডার্স নামে তেলের দোকানে এ ঘটনা ঘটে। 

মেসার্স উত্তরা ট্রেডার্সের মালিক আব্দুর গফুর। এই দোকানের পেছনে আব্দুল গফুরের তেল ও গ্যাসের গোডাউন, খামার ও বাসভবন রয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, বিকেলে তেলের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় একটি লরি থেকে তেল নামানো হচ্ছিল। তেল ও গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুন লাগার খবর পেয়ে বিকেল ৪টা ৪৫ মিনিটের দিকে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন। পরবর্তীতে আগুনের পরিস্থিতি ভয়াবহ হওয়ায় বগুড়া সদর, সোনাতলা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ ফায়ার স্টেশন থেকে টিম সহায়তার জন্য এগিয়ে আসে। মোট ছয়টি ইউনিটের সহায়তায় প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নেভানো সম্ভব হয়। তবে ততক্ষণে দুটি গরু, তেলের লরি ও গোডাউন পুড়ে ছাই হয়ে যায়।

আব্দুল গফুর জানান, গোডাউনে ৮০ থেকে ৯০ ব্যারেল তেল রাখা ছিল। আগুনে সব পুড়ে গেছে। গরু মারা গেছে দুটি।

ফায়ার সার্ভিস বগুড়ার উপসহকারী পরিচালক খন্দকার আব্দুল জলিল জানান, বিকেল ৪টা ৪০ মিনিটে খবর পাওয়ার পর গোবিন্দগঞ্জ, শিবগঞ্জ এবং সোনাতলা ফায়ার স্টেশন একযোগে ঘটনাস্থলে রওনা হই। পরে বগুড়া সদর ফায়ার স্টেশনও যোগ দেয়। ধারণা করা হচ্ছে, ট্যাংকলরি থেকে তেল আনলোড করার সময় আগুন লাগার ঘটনা ঘটে।

তিনি আরো বলেন, অকটেন, পেট্রোলসহ বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় সেগুলোও আগুনে পুড়ে গেছে। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখুনি বলা সম্ভব হচ্ছে না। আমরা তদন্ত করে এ ব্যাপারে জানাবো।


আরো সংবাদ



premium cement