৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


রুপপুর আণবিক প্রকল্পে চুল্লি থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

রুপপুর আণবিক প্রকল্পে চুল্লি থেকে পড়ে শ্রমিকের মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

রুপপুর আণবিক বিদ্যুৎ প্রকল্পের ৪ তলা ভবন থেকে পড়ে আব্দুল হালিম (৩০) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার (১৫ মে) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

নিহত হালিমের পারিবারিক সূত্রে জানা গেছে, দুর্ঘটনার পর দীর্ঘ ১৩ দিন চিকিৎসা শেষে সোমবার দুপুর ১২টার দিকে তার মৃত্যু হয়। এর আগে গত ৫ এপ্রিল বিদ্যুৎকেন্দ্রের চুল্লি থেকে পড়ে আহত হন নির্মাণ শ্রমিক আব্দুল হালিম।

মৃত আব্দুল হালিম ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের বড়ইচড়া পশ্চিমপাড়ার বাসিন্দা শহীদ মন্ডলের একমাত্র ছেলে। তার বাবা, মা, স্ত্রী ও একটি সন্তান রয়েছে।

জানা গেছে, গত ৫ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে রূপপুর পারমাণবিক প্রকল্প রোসেম কোম্পানির চুল্লিতে শ্রমিক হিসেবে কাজ করার সময় অসাবধানতাবশত ৪ তলা থেকে পড়ে যান নির্মাণ শ্রমিক আব্দুল হালিম। এ সময় প্রত্যক্ষদর্শীরা আহত হালিমকে উদ্ধার করে প্রথমে পাবনা সদর হাসপাতালে ভর্তি করে- সেখানে বিভিন্ন পরীক্ষার জন্যে পাবনা সিমলা হাসপাতালে প্রাথমিক রেফার করা হয় পরে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত আব্দুল হালিমের অবস্থার আরো অবনতি হওয়ায় চিকিৎসকরা দ্রুত আইসিইউতে ভর্তি করায়। ১৩ দিন আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে থাকাবস্থায় ১৫ এপ্রিল দুপুর ১২টার দিকে তার মৃত্যু হয়।

এ বিষয়ে ওই মামলার দায়িত্বপ্রাপ্ত অফিসার এস আই রেজাউল করিম সোমবার রাত ৮টায় জানান, লাশ রাজশাহী রাজপাড়া থানার তত্ত্বাবধানে ময়নাতদন্তের প্রস্তুতি চলছে। ময়নাতদন্ত শেষে ঈশ্বরদী এনে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

ঈশ্বরদী থানার (তদন্ত) কর্মকর্তা মনিরুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা মৃত্যুর বিষয়টি শুনেছি। আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।


আরো সংবাদ



premium cement