৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সিরাজগঞ্জে একসাথে জন্ম নেয়া ৪ নবজাতকের মৃত্যু

সিরাজগঞ্জে একসাথে জন্ম নেয়া ৪ নবজাতকের মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের শাহজাদপুরে একসাথে জন্ম নেয়া চার নবজাতকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকালে ওই হাসপাতাল থেকে রিলিজ হওয়ার পর গ্রামের বাড়ির কবরস্থানে তাদের দাফন সম্পন্ন করা হয়। এর আগে, গতকাল বুধবার সকালে উপজেলার একটি বেসরকারি হাসপাতালে ওই চার নবজাতকের মৃত্যু হয়েছে।

প্রসূতি সোনিয়া পারভীন (২৫) উপজেলার ব্রাহ্মণ গ্রামের ভ্যানচালক সবুজ সেখের স্ত্রী। নবজাতক ওই সন্তানগুলোর নাম রাখা হয় লাম, মিম, নূন ও জিম। এ দম্পতির ১১ মাসের আরেকটি কন্যাসন্তান রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বুধবার সকালে ব্যথা ওঠে। তাকে দুপুরেই শাহজাদপুরে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় এবং অস্ত্রোপচারের মাধ্যমে এক এক করে চার সন্তানের জন্ম দেন। ওইদিন বিকালে উন্নত চিকিৎসার জন্য প্রসূতিসহ চার নবজাতককে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই ওই ৪ নবজাতকের মৃত্যু হয়।

এ বিষয়ে শাহজাদপুর ইসলামিয়া হাসপাতালের ডা. ইফতেয়ার উদ্দিন সাংবাদিকদের বলেন, জন্মের পর এ চার নবজাতকের ওজন কম ছিল। এজন্য ওই হাসপাতালে রেফার্ড করা হয়েছিল। তবে রাতেই ওই ৪ নবজাতকের মৃত্যু হয়। তবে প্রসূতি চিকিৎসাধীন এবং তিনি শারীরিকভাবে এখন অনেকটাই সুস্থ।

সূত্র : ইউএনবি

 


আরো সংবাদ



premium cement