৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


রাজশাহীতে সম্পদের তথ্য গোপন, দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

রাজশাহীতে সম্পদের তথ্য গোপন, দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা - ছবি : নয়া দিগন্ত

সম্পদের তথ্য গোপনের অভিযোগে রাজশাহী সরকারি সিটি কলেজের গ্রন্থাগারিক ও তার স্ত্রীর নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩ এপ্রিল) রাজশাহীর দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামান পৃথক দুটি মামলা করেন।

আসামিরা হলেন রাজশাহী সরকারি সিটি কলেজের গ্রন্থাগারিক আব্দুল্লাহ আল বসির ও তার স্ত্রী তানিয়া জামান।

মামলায় তাদের বিরুদ্ধে এক কোটি ২৮ লাখ ৮৩ হাজার ৯৭০ টাকা মূল্যের বেশি স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনা হয়।

মামলার এজাহারে বলা হয়, দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে তানিয়া জামান এক লাখ ১২ হাজার ৯৩৭ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের কথা জানান। তবে দুদকের অনুসন্ধানে তথ্য গোপনসহ মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা প্রদান এবং অসাধু উপায়ে অর্জিত ও তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসংগতিপূর্ণ ৩৮ লাখ ১৪ হাজার ৩৬০ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া যায়। স্বামীর সহযোগিতায় জালিয়াতির মাধ্যমে ৩১তম বিসিএসে নিয়োগের অভিযোগে তার বিরুদ্ধে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন মামলা করে। ওই মামলায় সিআইডি আদালতে চার্জশিট দাখিল করে।

বুধবার বিকেলে পাঠানো দুদকের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ওই মামলাটি বর্তমানে বিচারাধীন। আর জালিয়াতির মাধ্যমে নিয়োগের অভিযোগে তানিয়া জামান চৌধুরীকে সম্প্রতি সরকারি চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে।

এ ছাড়া আব্দুল্লাহ আল বসিরের দুদক রাজশাহী জেলা কার্যালয়ে দাখিল করা সম্পদ বিবরণীতে তিন লাখ ৬৭৭ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য দেয়া হয়েছিল। তবে দুদক অনুসন্ধান চালিয়ে দেখেছে, তার সম্পদের তথ্য গোপনসহ মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা প্রদান এবং অসাধু উপায়ে সম্পদ অর্জিত হয়েছে। এ ছাড়া তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসংগতিপূর্ণ ৯০ লাখ ৯১ হাজার ২৯৩ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া গেছে।


আরো সংবাদ



premium cement